অবৈধ মাটি উত্তোলন: বাহুবলে পুলিশের উপর হামলা,এসআইসহআহত-৫

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

অবৈধ মাটি উত্তোলন: বাহুবলে পুলিশের উপর হামলা,এসআইসহআহত-৫
হামলাকারী আওয়ামী লীগ নেতা দুলাল মিয়া ওরপে রাডার দুলালসহ আটক-৫
বাহুবল ( হবিগঞ্জ) প্রতিনিধিঃঃ
হবিগঞ্জের বাহুবলে অবৈধভাবে সরকারি খাল ও কৃষি জমি থেকে মাটি চুরিতে বাঁধা দেয়ায় পুলিশের ওপর হামলার করেছেন আওয়ামী লীগ নেতা ও ইটভাটা মালিক দুলাল মিয়া ওরপে রাডার দুলাল। এ ঘটনায় এসআই সহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। শুক্রবার শেষ রাতে উপজেলার মিরপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ দুলাল মিয়াসহ ৫ জনকে গ্রেফতার করে শনিবার আদালতে প্রেরণ করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার মধ্যরাতে প্রশাসনের নিষেধ অমান্য করে উপজেলার মিরপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের আতর আলীর বাড়ির সামনে সরকারি খাল ও কৃষি জমি থেকে এক্সেভেটর দিয়ে মাটি উত্তোলন করে ইটভাটায় নিতে শুরু করেন দুলাল মিয়া। খবর পেয়ে থানা পুলিশের এসআই সুলতান মাহমুদ-এর নেতৃত্বে একদল পুলিশ রাত পৌণে ২টার দিকে ঘটনাস্থলে পৌঁছে  উত্তোলনে বাঁধা দিলে সামিন ব্রিক্স এর মালিক দুলাল মিয়ার নেতৃত্বে কতিপয় শ্রমিক পুলিশের ওপর হামলা চালায়। এতে এসআই সুলতান মাহমুদ (৩২) ও কনস্টেবল বাবলু বিশ্বাস (২২), রাকিব রহমান (২৪), শাহ আলম (২৫) এবং শাহীর উদ্দিন (২৪) আহত হন। আহতদের বাহুবল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর ঘটনার প্রেক্ষিতে রাতেই বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী উপজেলার পশ্চিম জয়পুর গ্রামের মৃত আব্দুল বারিকের পুত্র উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দুলাল মিয়াকে আটক করেন। এ সময় দুলাল মিয়ার চার শ্রমিককেও আটক করা হয়।
বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান বলেন, সরকারি খাল ও ফসলি জমি থেকে এক্সেভেটর দ্বারা মাটি চুরি করে ইট ভাটায় নিয়ে যেতে বাঁধা দিলে দুলাল মিয়া ওরপে রাডার দুলালের লোকজন পুলিশের উপর হামলা চালায়। এ ঘটনায় দুলাল মিয়া ছাড়াও অন্য আটককৃতরা হলো- জয়পুর গ্রামের মঈনুল্লাহর পুত্র কবির মিয়া (২৮), রঘুরামপুর গ্রামের আব্দুর রউফ-এর পুত্র মিজান মিয়া (২২) ও জালাল মিয়া (৩০), ইজ্জতনগর গ্রামের মৃত ফারুক মিয়ার পুত্র জয়নাল আবেদীন (২০)। তিনি আরো জানান, এ ব্যাপারে এসআই সুলতান মাহমুদ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ সহ অর্ধশত লোকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
এ ব্যাপারে এএসপি পারভেজ আলম চৌধুরী জানান, পুলিশের সাথে অসদাচরণ করায় তাদেরকে আটক করা হয়। গ্রেফতারকৃত ইটভাটা মালিক রাডার দুলালের বাড়ি উপজেলার পশ্চিম জয়পুর গ্রামে। তিনি উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি ও আওয়ামী লীগ নেতা। এ সুবাদে তিনি প্রায়ই কৃষি ও সরকারি জমি থেকে মাটি উত্তোলন সহ নানা বিষয় নিয়ে স্থানীয় প্রশাসনের সাথে ঝগড়া বিবাদে লিপ্ত হতেন। এছাড়া এলাকার নিরীহ লোকজনকেও নিপীড়ন করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে
Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031