সৌদি যুবরাজ বিশ্বের শীর্ষ ধনীর ফোন হ্যাক করেছেন

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

সৌদি যুবরাজ বিশ্বের শীর্ষ ধনীর ফোন হ্যাক করেছেন
Spread the love

৫৬ Views

বিশ্বের শীর্ষ ধনকুবের আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের ব্যক্তিগত মোবাইল ফোন হ্যাক করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান! সালমানের হোয়াটসঅ্যাপ থকে বার্তা পাঠানোর পরই বেজোসের মোবাইল ফোন হ্যাক হয়ে যায় বলে এক প্রতিবেদনে বলা হয়েছে।

 

এক ডিজিটাল ফরেনসিক বিশ্লেষণ জানিয়েছে, ২০১৮ সালে যুবরাজ সালমানের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে এনক্রিপ্টেড ভিডিও মেসেজ বার্তা পাঠানোর পর বেজোসের মোবাইল থেকে বার্তা চুরি করা হয়।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, জেফ বেজোসের ফোন থেকে কি তথ্য চুরি করা হয়েছে তা জানা যায়নি। তবে জেফ বেজোস ও তার স্ত্রী ম্যাককেনজির বিবাহ বিচ্ছেদের খবরের এক বছর পর এই প্রতিবেদন এল।

 

 

সেসময় যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনকোয়ার ম্যাগাজিন, জেফ বেজোসের সঙ্গে লরেন স্যাঞ্চেস নামে এক টিভি উপস্থাপিকার পরকীয়ার খবর ফাঁস করে।

এরপর সেসময় বেজোস এক ব্লগে জানান, ন্যাশনাল ইনকোয়ার ম্যাগাজিন তাকে হুমকি দিচ্ছে আরও লজ্জাজনক ও আপত্তিকর ছবি প্রকাশ করবে যদি তিনি পরকীয়ার খবর প্রকাশের পিছনে তাদের (পত্রিকার) কোন রাজনৈতিক উদ্দেশ্য নেই তা প্রকাশ্যে স্বীকার না করেন।

 

 

বেজোসের এক নিরাপত্তা পরামর্শকারী গেভিন ডে বেকার বলেন, পরকীয়ার খবর ফাঁসের আগে সৌদি সরকার জেফ বেজোসের ফোন হ্যাক করে। তবে তিনি সে সময় তার অভিযোগের কোন প্রমান বলেননি।

 

খবরে বলা হয়েছে, সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার জন্য সালমানকে দায়ী করে কড়া প্রতিবেদন করে ওয়াশিইংটন পোস্ট। যার মালিক বেজোস।

 

তবে গার্ডিয়ানের গতকালের খবরে মন্তব্য করতে রাজি হননি গেভিন ডে বেকার।


Spread the love

Follow us

আর্কাইভ

September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930