পর্তুগালে ব্যবসায়ীরা করোনাকালে পাচ্ছেন নগদ অর্থ সহায়তা

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২০

পর্তুগালে ব্যবসায়ীরা করোনাকালে পাচ্ছেন নগদ অর্থ সহায়তা
Spread the love

৩৩ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

পর্তুগালের রাজধানী লিসবন একটি প্রতিশ্রুতিশীল শহর, একটি আশার শহর, একটি স্বপ্নের শহর। এখানে মানুষ প্রতিদিনই নতুন স্বপ্ন বুনে আমরাও এই স্বপ্নের সাথে প্রতিশ্রুতিশীল। কথাগুলো বলছিলেন রাজধানীতে করোনা মহামারী দ্বারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী এবং জনগণের জন্য প্রস্তাবিত আর্থিক সহায়তা উপস্থাপনের কালে পর্তুগালের রাজধানী লিসবন সিটি কর্পোরেশনের মেয়র ফার্নান্দো মেদিনা।

তিনি সর্বমোট ১৫টি প্রত্যক্ষ ও পরোক্ষ আর্থিক সহায়তা প্রোগ্রাম ঘোষণা করেছেন এর মধ্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীদেরকে সরাসরি অর্থ সহযোগিতা।এই তহবিলের আওতায় তিনটি মাপকাঠিতে অর্থ প্রদান করা হবে; যাদের ২০২০ সালের জানুয়ারি মাস থেকে সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান পূর্ববর্তী বছরের একই সময়ের সাথে তুলনা করে ২৫ শতাংশের বেশি যাদের ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে সহযোগিতা করা হবে।

 

বর্তমান বছরে ১ লাখ ইউরো পর্যন্ত যাদের ফাতুরা বা রশিদ কম হয়েছে তাদেরকে ৪ হাজার ইউরো, এক লাখ থেকে তিন লাখ ইউরো পর্যন্ত ফাতুরা বা রশিদ কম হয়েছে  তাদেরকে ৬ হাজার ইউরো এবং ৩ লাখ থেকে ৫ লাখ ইউরো পর্যন্ত ফাতুরা বা রশিদ কম হয়েছে তাদেরকে ৮ হাজার ইউরো অফেরৎযোগ্য সরাসরি আর্থিক সহায়তা করা হবে। দুইটি ভাগে এই সহায়তা করা হবে প্রথমটি চলতি বছরের ডিসেম্বর মাসে এবং অপরটি আগামী ২০২১ সালের মার্চ মাসে প্রদান করা হবে।

 

তাছাড়া রেস্টুরেন্টের ক্ষেত্রে বাইরের ছাওনি স্থাপনের জন্য ২০২১ সালের প্রথমার্ধ পর্যন্ত কর মওকুফ করা হয়েছে। বৃষ্টি এবং বাতাস থেকে রক্ষা করার জন্য ছাতা এবং হিটার ক্রয় করার জন্য ৭৫০ ইউরো পর্যন্ত (সর্বোচ্চ ৫০%) এবং ছাউনির আসবাবপত্র কেনার ক্ষেত্রে ৫০% প্রদান করা হবে। তবে এর সীমা সর্বোচ্চ দুই হাজার ইউরো পর্যন্ত সহযোগিতা করা হবে।

 

তাছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য আর্থিক এবং খাদ্য সহযোগিতা, মিউনিসিপালের যে সকল সম্পত্তি ও দালানকোঠা জনসাধারণের আবাসিক এবং বাণিজ্যিকভাবে ভাড়া দেওয়া আছে সেগুলোর ভাড়া মওকুফসহ, ব্যবসায় বাণিজ্যের জন্য বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম, সাংস্কৃতিক সংস্থাগুলোর জন্য সহযোগিতাসহ বিভিন্ন কার্যক্রমের জন্য ৫৫০ মিলিয়ন ইউরো সহযোগিতা প্রোগ্রাম ঘোষণা করা হয়েছে।


Spread the love

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31