যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ সোসাইটির সহ সভাপতি আব্দুল খায়েরের ইন্তেকাল

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২০

যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ সোসাইটির সহ সভাপতি আব্দুল খায়েরের ইন্তেকাল
Spread the love

৩৮ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের আমব্রেলা সংগঠন হিসেবে পরিচিত বাংলাদেশ সোসাইটি ইনক-এর সহ সভাপতি, বিশিষ্ট সমাজসেবী আব্দুল খালেক খায়ের আর নেই। সোমবার (৯ নভেম্বর) রাত ৮টার দিকে তিনি নিউইয়র্কের লং আইল্যান্ড জ্ইুস (এলআইজে) হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। তার বয়স হয়েছিলো ৬৫ বছর। মৃত্যুকারে তিনি স্ত্রী, এক ছেলে এবং দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। উল্লেখ্য, মহামারী করোনা ভাইরাস আক্রান্ত হয়ে গত ৩ সপ্তাহ যাবত তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার ইন্তেকালের খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। খবর ইউএনএ’র।

 

মরহুম আব্দুল খালেক খায়ের যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি, বৃহত্তর নোয়াখালী সোসাইটির উপদেষ্টা পরিষদের সদস্য এবং বৃহত্তর বেগমগঞ্জ সোসাইটির প্রতিষ্ঠা সভাপতি ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির প্রচার ও জনসংযোগ সম্পাদক রিজু মোহাম্মদ বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধিকে জানান, মরহুম আবদুল খালেক খায়েয়ের প্রথম নামাজে জানাজা মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল ১১টায় নিউইয়র্ক সিটির এলমহার্স্টস্থ মসজিদ আল তৌফিক-এ (৪১-০২ ফ্রসলী ষ্ট্রীট, এলমহার্স্ট, নিউইয়র্ক ১১৩৭৩) এবং দ্বিতীয় জানাজা বেলা ১টায় লং আইল্যান্ড-এর ওয়াশিংটন মেমোরিয়াল পার্কে (৮৫৫ ক্যানাল রোড, নিউইয়র্ক ১১৭৬৬) অনুষ্ঠিত হবে। জানাজা শেষে ওয়াশিংটন মেমোয়ারিয়ালের মুসলিম কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।

 

উল্লেখ্য, মহামারী করোনা আক্রান্ত হযয়ে ইতিপূর্বে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ এবং কার্যকরী সদস্য আজাদ বাকির ছাড়াও নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে আড়াই শতাধিক বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন।

 

শোক প্রকাশ: কমিউনিটির পরিচিত মুখ, বাংলাদেশ সোসাইটি ইনক-এর সহ সভাপতি আব্দুল খালেক খায়ের ইন্তেকালে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় নেত্রী নাজমুন নাহার, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহীম হাওলাদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল আমীন সিদ্দিকী, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ এবং প্রধান নির্বাচন কমিশনার জামাল উদ্দিন জনি, সোসাইটির নির্বাচনে সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সহ সভাপতি সামসুল ইসলাম মজনু, সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ আনোয়ারুল

 

ইসলাম, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সহ সভাপতি আহবাব চৌধুরী খোকন, কোষাধ্যক্ষ মইনুল ইসলাম, জাসাস কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আবু তাহের, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আবু নাসের, খান শওকত, ইফজাল আহমেদ চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম ইউএসএ’র সভাপতি নাছিম আহমেদ ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রমুখ নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।


Spread the love

Follow us

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31