ইউএনও’দের জন্য কেনা হচ্ছে পাজেরো স্পোর্টস কিউ এক্স জিপ

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

ইউএনও’দের জন্য কেনা হচ্ছে পাজেরো স্পোর্টস কিউ এক্স জিপ
Spread the love

Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য গাড়ি কিনতে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।  বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। একইসঙ্গে আরও চারটি প্রস্তাবের অনুমোদন দেয় কমিটি।

 

মন্ত্রিসভা কমিটির নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ইউএনও’দের জন্য পাজেরো স্পোর্টস কিউ এক্স জিপ গাড়ি কিনছে সরকার। সরাসরি ক্রয় পদ্ধতিতে সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে ৪৭ কোটি টাকা ব্যয়ে ৫০টি গাড়ি কেনার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠক শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এসব তথ্য জানান। অর্থমন্ত্রী বলেন, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তাদের জন্য ৫০টি জিপ গাড়ি কেনার একটি প্রস্তাবে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে সরাসরি ক্রয় পদ্ধতিতে এসব গাড়ি কেনা হবে।

 

বাকি ৪টি অনুমোদিত প্রস্তাবগুলো যথাক্রমে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় এলইডি সড়কবাতি সরবরাহ ও স্থাপন, জরুরি প্রয়োজনে পাঁচ বছরে ১৫ লাখ পার্সোনালাইজড ডুয়েল ইন্টারফেস পলিকার্বনেট মোটর ড্রাইভিং লাইসেন্স ক্রয়, মহেশখালী, মাতারবাড়ী এবং বাঁশখালী এলাকায় নির্মিতব্য কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রসমূহের জন্য একটি ট্রান্সমিশন লাইন স্থাপনে, বৈঠকে চট্টগ্রামে রেলের পরিত্যক্ত জমিতে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় ৫০০ শয্যার হাসপাতাল ও ১০০ শয্যার মেডিকেল কলেজ স্থাপন।

 

আ হ ম মুস্তফা কামাল জানান, ইউএনওদের গাড়ি ক্রয় বাবদ সরকারের মোট ৪৭ কোটি টাকা ব্যয় হবে। এ ছাড়া ডিএনসিসিতে এলইডি সড়কবাতি সরবরাহ ও স্থাপনে ৩৬৯ কোটি ১৪ লাখ টাকা, ১৫ লাখ পার্সোনালাইজড ডুয়েল ইন্টারফেস পলিকার্বনেট মোটর ড্রাইভিং লাইসেন্সের জন্য ১৮ কোটি ৯০ লাখ টাকা ব্যয় হবে সরকারের।ছয় একর জায়গায় পিপিপি আওতায় ৫০০ শয্যার হাসপাতাল ও ১০০ শয্যার মেডিকেল কলেজ স্থাপনে ৪৮৬ কোটি টাকা সরকার ব্যয় করবে বলেও জানান মন্ত্রী। সচিবালয়ে এ বৈঠকে উপস্থিত ছিলেন- কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31