১৪৫ বাংলাদেশি ফিরলেন সৌদি থেকে

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০

১৪৫ বাংলাদেশি ফিরলেন সৌদি থেকে
Spread the love

৪০ Views

লন্ডন বাংলা ডেস্কঃ

মধ্য প্রাচ্যের সৌদি আরব থেকে খালি হাতে ফিরলেন আরও ১৪৫ বাংলাদেশি।ফিরে আসাদের মধ্যে কাজ নিয়ে দেশটিতে যাওয়ার মাত্র তিন থেকে ছয় মাস হয়েছে- এমন কর্মীও রয়েছেন। তিন মাস আগে তিন লাখ টাকা খরচ করে সৌদি গিয়েছিলেন মো. শহিদুল ইসলাম। তিনি ফিরে এসেছেন (১৫ জানুয়ারি)শনিবার দিবাগত রাত সোয়া ১২টায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা ফিরে আসেন বলে জানিয়েছে ব্র্যাক অভিবাসন কর্মসূচি।

 

ফিরে এসেছেন নরসিংদীর শিবপুর উপজেলার একই গ্রামের দুই যুবক বিজয় মিয়া ও নাজির উদ্দিন। তারা আট মাস আগে কাজের জন্য সৌদি আরব গিয়েছিলেন।এছাড়া সৌদি যাওয়ার ৯ মাসের মধ্যে দেশে ফিরে এসেছেন ব্রাহ্মণবাড়িয়ার আলামিন, নোয়াখালীর শাহজাহান, চাঁদপুরের আমিনুল, নারায়ণগঞ্জের হোসেন আলী, মৌলভীবাজারের পারভেজ মিয়া, সাতক্ষীরার ওবায়দুল্লাহসহ ১৪৫ জন।

 

প্রবাসীকল্যাণ ডেস্কের তথ্য বলছে, গত জানুয়ারিতে তিন হাজার ৬৩৫ জন এবং ফেব্রুয়ারিতে এক হাজার ৯৫৯ জন সৌদি আরব থেকে ফিরে এসেছেন। তাদের মধ্যে অন্তত ৩০০ জন নারী। ২০১৯ সালে ফিরেছেন ২৫ হাজার ৭৮৯ জন।প্রবাসীকল্যাণ ডেস্কের সহযোগিতায় ফিরে আসা কর্মীদের প্রাথমিকভাবে বিমানবন্দরে জরুরি সহায়তা দেয় ব্র্যাক অভিবাসন কর্মসূচি।

 

এ বিষয়ে ব্র্যাক অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান বলেন, এভাবে যেন কাউকে শূন্য হাতে ফিরতে না হয় এবং প্রত্যেকে গিয়ে যেন কাজ পান, সেটা নিশ্চিত করতে রিক্রুটিং এজেন্সি, দূতাবাস ও সরকারকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।


Spread the love

Follow us

আর্কাইভ

August 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031