শ্রমিক সমিতির নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

শ্রমিক সমিতির নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ
Spread the love

১৮ Views

প্রতিনিধি/ সুনামগঞ্জঃ

কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ আদর্শগ্রাম হেমার শ্রমিক বহুমুখী সমবায় সমিতির নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে পুনঃ ভোট গ্রহনের জন্য জেলা সমবায় কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন দেয়া হয়েছে। গত ২৩ ফেব্রুয়ারী পৃথ ৪টি আবেদন দেন রুস্তমপুর গ্রামের মৃত মুক্তিযোদ্ধা মছদ্দর আলীর পুত্র আজিজুল ইসলাম, নোয়াগাঁও গ্রামের তবু মিয়ার পুত্র ইব্রাহিম আলী, পাড়–য়া মাঝপাড়া গ্রামের মৃত ছোয়াব আলীর পুত্র আব্দুস সহিদ ও ইয়াকুব আলীর পুত্র বিল্লাল মিয়া।

 

এর আগে ৩০ জানুয়ারী একই অভিযোগে জেলা সমবায় কর্মকর্তা বরাবরে সমিতির সাবেক সভাপতি সাজ্জাদ হোসেনের আবেদনের প্রেক্ষিতে বিষয়টির সরজমিন তদন্তের জন্য গোয়ানঘাট উপজেলা সমবায় কর্মকর্তাকে দায়িত্ব দেন জেলা সমবায় কর্মকর্তা। এ প্রেক্ষিতে উপজেলা সমবায় কর্মকর্তা আবুল হোসেন ভুঁইয়া উভয় পক্ষকে নোটিশ প্রদান করে ২০ ফেব্রয়ারী নন্দিগাঁও ইউপি হলরুমে উপস্থিত থাকার কথা বলা হয়।

 

আবেদনকারীদের অভিযোগ তদন্ত কার্যক্রম শেষ হলেও এ ব্যাপারে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি। অভিযোগ থেকে জানা যায়, গত ২৪ জানুয়ারী ভোলাগঞ্জ আদর্শগ্রাম হেমার শ্রমিক বহুমুখী সমবায় সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলা সমবায় অফিসের দু’ কর্মকর্তা নির্বাচন পরিচালনা করেন। সমিতির পক্ষ থেকে সদস্য ইদ্রিছ আলীকে নির্বাচন অন্তবর্তী কমিটির সদস্য করা হলেও তাকে অবহিত না করেই নির্বাচনী কার্যক্রম চালানো হয়েছে অভিযোগ উঠেছে।

 

নির্বাচনে ৬টি পদের বিপরীতে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। যথারীতি সকাল ৯ টা হতে বিকেল ৩ টা পর্যন্ত টানা ভোট গ্রহনও অনুষ্ঠিত হয়। কিন্তু ভোট গননার সময় এজেন্টসহ সংশ্লিষ্ট সকলকে কক্ষ থেকে বের করে দিয়ে গননার মাধ্যমে ভোট কারচুপি করেন। এতে ফলাফল পরিবর্তন করে নিয়োজিত সমবায় অফিসের এ দু’কর্মকর্তা ইচ্ছে ফলাফল ঘোষনা করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। কর্মকর্তা ভোট গ্রহনের সময় পরিবর্তন করায় সমিতির আরো ৩৫ ভোট ভোট দিতে পারেনি বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। এসব অভিযোগ তুলে পুনরায় ভোট গ্রনের দাবী তুলেছেন তারা।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930