করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ইরানের সংসদ সদস্য

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ, মার্চ ১, ২০২০

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ইরানের সংসদ সদস্য
Spread the love

২২ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ইরানের একজন সংসদ সদস্য (এমপি)। গতকাল শনিবার মোহাম্মদ আলি রামাজানি দস্তাক নামে ওই সাংসদের মৃত্যুর খবর প্রকাশ করেছে সৌদি আরবভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ। এর আগে গত বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের সাবেক রাষ্ট্রদূত হাদি খোসরোশাহী মারা যান।

 

প্রতিবেদনে বলা হয়, একজন উপ-রাষ্ট্রপতি, উপ-স্বাস্থ্যমন্ত্রী এবং পাঁচজন এমপিসহ বেশ কয়েকজন উচ্চপদস্থ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার সংসদ বন্ধ এবং অভ্যন্তরীণ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করতে বাধ্য হয়েছে।

 

করোনাভাইরাসে এখন পর্যন্ত দেশটিতে ৪৩ জনের মৃত্যু এবং ৫৯৩ জন আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইরানে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ২১০ জনের মৃত্যু হয়েছে।এ ঘটনায় সংবাদমাধ্যমটির বিরুদ্ধে মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগ করেছে কর্তৃপক্ষ।

 

এদিকে, ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মেনে নিলেও চীনের বাইরে সবচেয়ে বেশি ভয়াবহ অবস্থা বিরাজ করছে ইরানে। এরপর সবচেয়ে বেশি শঙ্কা ইতালিতে, যেখানে ২৯ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছে ১ হাজারের বেশি।

 

প্রসঙ্গত, এ ভাইরাসের উৎপত্তিস্থল চীনে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। গতকাল শনিবার পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮৭০ জনে। এ ছাড়া আক্রান্ত হয়েছে প্রায় ৮০ হাজার মানুষ।


Spread the love

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031