৮ দফা দাবিতে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

৮ দফা দাবিতে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের সংবাদ সম্মেলন
Spread the love

২৪ Views

১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম এর পক্ষ থেকে জাতীয় বেতন বৈষম্য নিরসনসহ ৮ দফা দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। শুক্রবার বেলা তিনটায় জাতীয় প্রেসক্লাবের সাংবাদিক আকরাম খাঁ হলে এ সংবাদ সম্মেলন করা হয়। সংগঠনের আট দফা দাবির মধ্যে রয়েছে। ২০১৫ সালে প্রদত্ত ৮ম পে-স্কেল সংশোধনসহ বেতন বৈষম্য নিরসন করে গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারন ও গ্রেড সংখ্যা কমাতে হবে। এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তবায়ন করতে হবে। সকল পদে পদোন্নতি বা পাঁচ বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান করতে হবে (বøক পোষ্ট নিয়মিতকরণ করতে হবে)।

টাইমস্কেল, সিলেকশন গ্রেড, পুণঃবহালসহ বেতন জেষ্ঠতা বজায় রাখখতে হবে। সচিবালয়ের ন্যায় পদবী ও গ্রেড পরিবর্তন করতে হবে। সকল ভাতা বাজা চাহিদা অনুযায়ী সমন্বয় করতে হবে। নিম্ন বেতন ভোগীদের জন্য রেশন ও ১০০% পেনশন চালুসহ পেনশন গ্রাচুইটি হার ১ টাকা সমান ৫০০ টাকা করতে হবে। কাজের ধরন অনুযায়ী পদের নাম ও গ্রেড একিভূত করতে হবে। এ দাবী বাস্তবায়নে ৭ ফেব্রæয়ারী প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠননের কেন্দ্রীয় সদস্য সচিব মাহমুদুল হাসান। এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আহবায়ক মো মিরাজুল ইসলাম, কেন্দ্রীয় আহবায়ক পরিষদের যুগ্ন আহবায়ক কাজী ফাাহাদুর রহমান রাজু, শফিকুুল ইসলাম খান, ফরিদ আহমেদ, মহানগরের আহবায়ক মোহাম্মদ আলী, সদস্য সচিব আসাদুজ্জামান পান্না, মহানগর যুগ্ন আহবায়ক মোফাজ্জল হোসেন প্রমূখ।


Spread the love