লকডাউনে গার্ডেন পার্টি, বির্তকে ব্রিটিশ প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

লকডাউনে গার্ডেন পার্টি, বির্তকে ব্রিটিশ প্রধানমন্ত্রী
Spread the love

২০ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

ঘটনাটা ২০২০ সালের মে মাসের। ব্রিটেনে তখন লকডাউন চলছে। জমায়েত, পার্টি সবকিছুর ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আর সেই সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার সরকারি বাসভবনে ৪০ জনকে নিয়ে আয়োজন করেছিলেন গার্ডেন পার্টি।

 

ব্রডকস্টার আইটিভি জানিয়েছে, ইমেলের মাধ্যমে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাসভবনে আমন্ত্রণ জানানো হয়েছে অতিথিদের। সেই ইমেল তারা যাচাই করেছে। বলা চলে, এই ইমেল ফাঁস হতেই আবারও বিতর্কে প্রধানমন্ত্রী বরিস। মহামারিকালে লকডাউনের বিধি ভেঙে পার্টি করেছিলেন তিনি।

 

অভিযোগ, যে সময় বাড়িতে মাত্র দুইজন মিলিত হতে পারতেন, তখন এই পার্টি করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, তার প্রিন্সিপাল প্রাইভেট সেক্রেটারি মার্টিন রেনল্ডস এই ইমেল শতাধিক কর্মীকে পাঠিয়েছিলেন বলে খবর।

 

ইমেলে নিমন্ত্রিতদের বলা হয়েছিল, ‘ভয়ংকর ব্যস্ত সময়ের পর সুন্দর আবহাওয়ার সুযোগ নিন। আমরা সামাজিক দূরত্ব মেনে ১০ নম্বরের বাগানে সন্ধ্যায় সমবেত হবো। দয়া করে ছয়টার সময় আসবেন এবং নিজের মদ নিজে নিয়ে আসবেন।’

 

আইটিভি জানিয়েছে, জনসন তার স্ত্রীসহ মোট ৪০ জন সে দিন পার্টি করেছিলেন। তবে প্রধানমন্ত্রী বরিসের বিরুদ্ধে লকডাউনের বিধিভঙ্গের অভিযোগ নতুন নয়। ২০২০ সালে তিনি ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে একাধিক পার্টি করেছেন বলে অভিযোগ ছিল। একজন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা এরকম পাঁচটি পার্টির অভিযোগ নিয়ে তদন্ত করছেন।

 

সোমবার (১০ জানুয়ারি) প্রধানমন্ত্রী বরিসকে এ বিষয়ে প্রশ্ন করা হয়েছিল, তবে তিনি তার কোনো জবাব দেননি। তবে সে দেশের বিরোধী দলগুলো বিশেষ করে লেবার পার্টি, স্কটিশ ন্যাশনাল পার্টি সবাই বরিসের তীব্র সমালোচনা করেছে।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31