এবার ডেনমার্কে প্রাকৃতিক গ্যাস সরবরাহ বন্ধ করেছে রাশিয়া

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, জুন ১, ২০২২

এবার ডেনমার্কে প্রাকৃতিক গ্যাস সরবরাহ বন্ধ করেছে রাশিয়া
Spread the love

৪১ Views

আন্ততর্জাতিক ডেস্কঃঃ

ডেনমার্কের বৃহত্তর জ্বালানি কোম্পানি জানিয়েছে, জীবাশ্ম জ্বালানির মূল্য রুবলে পরিশোধ করতে না চাওয়ায় ডেনমার্কে প্রাকৃতিক গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে রাশিয়া। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এ তথ্য জানায়। ডেনিশ জ্বালানি কোম্পানি ওরস্টেড জানায়, তারা এখনও গ্রাহকদের সেবা দিতে সক্ষম। কোম্পানিটি জানায়, রাশিয়ার এ পদক্ষেপের অর্থ হলো— ইউরোপের জ্বালানি বাজার থেকে ডেনমার্ককে আরও বেশি গ্যাস কিনতে হবে।

 

 

কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ম্যাডস নিপার বলেন, আমরা রুবলে মূল্য পরিশোধ না করার বিষয়ে অটল এবং আমরা পরিস্থিতি মোকাবিলার প্রস্তুতি নিচ্ছি। ‘এ পরিস্থিতি রাশিয়ার গ্যাসনির্ভরতা থেকে ইউরোপীয় ইউনিয়নের স্বাধীন হওয়ার মাধ্যমে নবায়নযোগ্য শক্তির ওপর নির্ভরতা বাড়ানোর প্রয়োজনীয়তাকে জোরালোভাবে সামনে এনেছে’, যোগ করেন তিনি।

 

ইউক্রেনে হামলা শুরু করার পর থেকেই ইউরোপের দেশগুলো রাশিয়ার বিরুদ্ধে নানা নিষেধাজ্ঞা আরোপ করে। এমন পরিস্থিতিতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ৩১ মার্চ ‘অবন্ধুসুলভ’ দেশগুলোর জন্য গ্যাসের মূল্য রুবলে পরিশোধ সংক্রান্ত একটি ডিক্রিতে সই করেন। এর পর রুবলে গ্যাসের মূল্য পরিশোধ করতে রাজি না হওয়ায় ফিনল্যান্ড, পোল্যান্ড ও বুলগেরিয়াকে প্রাকৃতিক গ্যাস দেওয়া বন্ধ করে দেওয়া হয়।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930