হজক্যাম্পে ইতালি ফেরত বাংলাদেশিদের হট্টগোল

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২০

হজক্যাম্পে ইতালি ফেরত বাংলাদেশিদের হট্টগোল

 

ন্ডন বাংলা ডেস্কঃঃ

আশকোনা হজক্যাম্পে কোয়ারেনটাইনে থাকা ইতালি ফেরত ১৪২ জন প্রবাসীর কয়েকজন অব্যবস্থাপনার অভিযোগ তুলে হট্টগোল করেন। একপর্যায়ে তারা সেখান থেকে বেরিয়ে যাওয়ারও চেষ্টা করেন। অন্যদিকে, বাইরে থাকা তাদের স্বজনরাও এ বিক্ষোভে যোগ দেন। আজ শনিবার দুপুর ২টার দিকে ইতালিফেরত বাংলাদেশি ও তাদের অভিভাবকরা এই বিক্ষোভ করেন। এ সময় পুলিশের সঙ্গে তাদের কথা কাটাকাটিও হয়। এর মিনিট দশেক পর পুলিশ তাদের ভেতরে সরিয়ে নেয়।

 

ইতালি ফেরত ব্যক্তিদের অভিযোগ, হজক্যাম্পে আনার পর তাদের নিয়ে কর্তৃপক্ষ কী করতে চায়, তা বলা হচ্ছে না। কেবল পানি ছাড়া তাদের কোনো খাবার দেওয়া হয়নি। এ অবস্থায় নিজ বাড়িতে কোয়ারেনটাইনে থাকতে চাওয়ার কথা জানান বিক্ষোভকারীরা।

 

ইতালি ফেরত এক ব্যক্তি গেটে দাঁড়িয়ে বিক্ষোভস্থলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, তাদের রোমে পরীক্ষা করা হয়েছে। দুবাইয়ে আরেক দফা পরীক্ষা করা হয়েছে। কিন্তু সেখানে করোনাভাইরাসের কোনো আলামত পাওয়া যায়নি। বাংলাদেশে আসার পর এখন এখানে রাখা হয়েছে। কিন্তু এখনো কোনো স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি। তিনি অভিযোগ করেন, এখানে তারা অমানবিক অবস্থার মধ্যে আছেন। শিশুরা আছে। কিন্তু কোনো খাবার পাওয়া যাচ্ছে না।

 

ইতালি ফেরত স্বজনকে নিতে এসেছেন এমন এক ব্যক্তি জানান, কেউ কিছু বলছে না। এদের কী করা হবে, তা–ও জানা যাচ্ছে না। তিনি বলেন, ‘একটা অদ্ভুত অবস্থার মধ্যে পড়ে গেছি।

 

এ বিষয়ে বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) নুর মোহাম্মদ বলেন, ‘কোনো বিক্ষোভের ঘটনা ঘটেনি। ম্যানেজমেন্টের সাথে বিদেশফেরতদের একটু ভুল বোঝাবুঝি ঘটেছিল। তা আলোচনা করে ঠিক করা হয়েছে।

 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আজ সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, ইতালিফেরত বাংলাদেশিদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত নন। স্বাস্থ্য পরীক্ষার পর তাদের মধ্যে সংক্রমণের কোনো ঝুঁকি দেখা না গেলে হোম কোয়ারেনটাইনে রাখা হবে।

Spread the love

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031