সিরিয়ায় ইসরায়েলের বিমান হামলা

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২২

সিরিয়ায় ইসরায়েলের বিমান হামলা
Spread the love

২৮ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

সিরিয়ার হোমসপ্রদেশে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এ ঘটনায় নিহত হয়েছে দুইজন। আহত হয়েছেন তিনজন। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আল-জাজিরা এ তথ্য জানিয়েছেন। নিউজ এজেন্সি সানার প্রতিবেদনে বলা হয়, হোমসের দক্ষিণাঞ্চলে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে।

 

 

তবে সিরিয়ার আকশপ্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে অনেক ক্ষেপণাস্ত্র ধ্বংসা করা হয়েছে। সামরিক সূত্রের বরাত দিয়ে জানানো হয়, শায়রাত বিমান ঘাঁটিতে যে হামলা চালানো হয় তাতে হতাহতের পাশাপাশি বেশ কিছু স্থাপনাও ক্ষতিগ্রস্ত হয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, ইসরায়েলের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করা হচ্ছে।

 

 

লন্ডনভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, চারটি ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হোমসের শায়রাত বিমানঘাঁটিতে আঘাত করলে শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা যায়। মূলত ইরান সমর্থিত যোদ্ধাদের লক্ষ্য করে এই হামলা চালায় ইসরায়েল।

 

 

প্রতিবেশী দেশ লেবাননের আকাশে দেখার পরই এই হামলার ঘটনা ঘটে। প্রায়ই লেবাননের আকাশ ব্যবহার করে সিরিয়ায় হামলা চালায় ইসরালে। সাম্প্রতিক বছরগুলোতে সিরিয়ার সরকার নিয়ন্ত্রিত স্থাপনা লক্ষ্য করে শত শত হামলা চালিয়ে আসছে ইসরায়েল। যদিও এইসব হামলার দায় স্বীকার করে না দেশটি।


Spread the love

Follow us

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930