ঢাকা-বরিশাল রুটে লঞ্চ যাত্রা বাতিল, ভোগান্তি

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২২

ঢাকা-বরিশাল রুটে লঞ্চ যাত্রা বাতিল, ভোগান্তি
Spread the love

৯৩ Views

বিশেষ প্রতিবেদক, বরিশালঃঃ

যাত্রী সংকটের কারণ দেখিয়ে বরিশালে আচমকা ৪টি লঞ্চ তাদের যাত্রা বাতিল করা হয়েছে। ফলে একটি মাত্র লঞ্চে অতিরিক্ত চাপে যাত্রীদের চরম ভোগান্তিতে পরতে হয়েছে যাত্রীদের।

 

যাত্রীদের অভিযোগ, বিএনপির সমাবেশ পণ্ড করতেই কৌশলে লঞ্চ বন্ধ রাখা হয়েছে। আর লঞ্চ মালিক ও প্রশাসনের দাবী, এতো অল্প যাত্রীতে একটি লঞ্চই যথেষ্ট।

 

বরিশাল ঢাকা রুটে প্রতিদিন পাঁচটি করে মোট ১০টি লঞ্চ যাতায়াত করে। এরমধ্যে বরিশাল থেকে ঢাকা গামী প্রিন্স আওলাদ, পারাবত ১৮, সুরভী ৭ ও সুন্দরবন ১১ লঞ্চ তাদের যাত্রা বাতিল করেছে। ৯ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডাব্লিউটিএর নির্বাহী কর্মকর্তা আব্দুর রাজ্জাক।   তবে, বিষয়টি নিয়ে তিনি ট্রাফিক বিভাগের সাথে কথা বলার পরামর্শ দেন।

 

বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব‌্যবস্থাপনা বিভাগের পরিদর্শক মো. কবির হোসেন জানান, যাত্রী সংকটের কারণে প্রিন্স আওলাদ, পারাবত ১৮, সুরভী ৭ ও সুন্দরবন ১১ লঞ্চ বরিশাল থেকে ঢাকার উদ্দেশে যাত্রা বাতিল করেছে। তবে, শুধুমাত্র পারাবত ১১ লঞ্চ ঢাকায় যাত্রী পরিবহন করছে বলে জানালেন কবির হোসেন।

 

তিনি আরো বলেন, ঢাকা থেকেও শুধু শুভরাজ লঞ্চ বরিশালে যাত্রী পরিবহন করছে, আর সব লঞ্চ তাদের যাত্রী পরিবহন বাতিল করেছে । তবে ফারহান ৭ ঢাকা থেকে বরিশাল হয়ে ঝালকাঠি যাবে।

 

এদিকে, সরেজমিনে বরিশাল নৌ বন্দরে দেখা গেছে পারাবত ১১ লঞ্চ পরিপূর্ণ যাত্রী নিয়ে ঘাট ত্যাগ করতে প্রস্তুতি নিচ্ছে। তারা যাত্রী না থাকলেও ঢাকায় যেতে হবে বলে জানান একজন স্টাফ। তবে নৌঘটে অপেক্ষমাণ ঝালকাঠি জেলার নলছিটি থেকে আগত য়াত্রী বাবলু সিকদার পারাবতে উঠতে না পেরে চিৎকার চেঁচামেচি করছিলেন। সকাল দশটায় ঢাকার কোনো প্রতিষ্ঠানে তার চাকুরির ইন্টারভিউ। কীভাবে যাবেন তাহলে? প্রশ্ন তুলেই ছুটলেন নথুল্লাবাদ বাস টার্মিনালের পথে।

 

সুরভী লঞ্চের স্টাফ মনির হোসেন জানান, ঢাকায়তো গণ্ডগোল চলছে। তাই হয়তো মানুষ এখন ঢাকায় যেতে চায়না। এজন্যই আজ যাত্রী সংখ‌্যা খুবই কম আজ।

 

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক সেলফোনে জানালেন, সরকার বিএনপির সমাবেশ বাধাগ্রস্ত করতে নানা পন্থা নিচ্ছে। লঞ্চ বন্ধ করে দিয়েছে। তবে আমরা আগেই ঢাকা চলে এসেছি। আমাদের সমাবেশ অবশ্যই হবে এবং সফল হব।

 

এ বিষয়ে বরিশাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ কয়েকজনকে ফোন করা হলে কেউই কথা বলতে রাজী হয়নি।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031