রাশিয়ায় বৃদ্ধনিবাসে অগ্নিকাণ্ডে ২০ জনের মৃত্যু

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২২

রাশিয়ায় বৃদ্ধনিবাসে অগ্নিকাণ্ডে ২০ জনের মৃত্যু
Spread the love

৩০ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

রাশিয়ায় অনিবন্ধিত একটি বৃদ্ধনিবাসে আগুন লেগে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে বলে জরুরি বিভাগ জানিয়েছে। স্থানীয় সময় শনিবার ভোররাত প্রায় সাড়ে ৩টার দিকে সাইবেরিয়ার কেমেরোভা শহরের ওই বেসরকারি বাসভবনটিতে আগুন লাগে বলে জানিয়েছে রুশ গণমাধ্যম আরটি। দমকল ও জরুরি বিভাগের কয়েক ডজন কর্মী মিলে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

 

 

ভবনটির দ্বিতীয় তলার পুরোটাই পুড়ে গেছে বলে দমকল কর্মকর্তারা জানিয়েছেন। তীব্র ঠাণ্ডার মধ্যে নিম্ন বায়ুচাপের মধ্যেই উদ্ধারকাজ চালানো হচ্ছে বলে জানিয়েছেন তারা। ভবনটি স্থানীয় প্রোটেস্টট্যান্ট গির্জার এক যাজকের মালিকানাধীন বলে জানা গেছে।

 

 

এটি বেআইনিভাবে গৃহহীন বৃদ্ধদের আশ্রয়স্থল হিসেবে ব্যবহার করা হচ্ছিল। জরুরি বিভাগের এক কর্মকর্তা বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সকে বলেছেন, মৃতদের অধিকাংশই ভবনটির বৃদ্ধ বাসিন্দা। কর্তৃপক্ষের ধারণা, বৈদ্যুতিক ত্রুটি থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ভবনটিতে থাকা অনেকগুলো হিটারের কারণে বৈদ্যুতিক তারে আগুন ধরে যায় বলে মনে করছেন তারা।

 

 

নিবন্ধনহীন এই বৃদ্ধনিবাসটিতে অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না। বৈধ বৃদ্ধনিবাসগুলোতে অগ্নিনির্বাপণের ব্যবস্থা থাকা বাধ্যতামূলক। অনিবন্ধিত বৃদ্ধনিবাসগুলোকে সরকারিভাবে ‘ব্যক্তিগত সম্পত্তি’ বলে গণ্য করায় সেগুলো পরিদর্শনের আওতায় থাকে না।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031