কোকো‘র পঞ্চম মৃত্যু বার্ষিকীতে লন্ডনে মসজিদে মসজিদে দোয়া মাহফিল

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

কোকো‘র পঞ্চম মৃত্যু বার্ষিকীতে লন্ডনে মসজিদে মসজিদে দোয়া মাহফিল
Spread the love

৩৪ Views

লন্ডন/প্রতিনিধিঃ

 

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক সফল প্রধানমন্ত্রী  বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র ক্রীড়া সংগঠক মরহুম আরাফাত রহমান কোকো,র  ৫ম মৃত্যু বার্ষিকীতে‭ উপলক্ষে যুক্তরাজ্য বিএনপিও অঙ্গ সংগঠনের উদ্যোগে লন্ডনের বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।  শুক্রবার বাদ জুম্মা যুক্তরাজ্য বিএনপি‘র উদ্যোগে পূর্ব লন্ডনের ব্রিকলেন মসজিদে অনুষ্টিত কোরআন খতম- মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমান। মাহফিলে যুক্তরাজ্য বিএনপিও অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

মিলাদ মাহফিল শেষে  আরাফাত রহমান কোকো,র আত্মার মাগফিরাত ও বাংলাদেশে কারাবন্দি বিএনপির চেয়াপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি কামনায়  বিশেষ দোয়া অনুষ্টিত হয়। মিলাদ মাহফিল শুরুর পূর্বে মাহফিলে আগত যুক্তরাজ্য বিএনপি ও অঙ্গ সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দরা তাদের প্রতিক্রিয়া প্রকাশ করে জানান,

শহীদ জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার সন্তান হয়েও আরাফাত রহমান কোকো ছিলেন,অত্যন্ত বিনয়ী, প্রচারবিমূখ এবং নিরহংকারী ব্যক্তি। রাজনৈতিক পরিবারে তার জন্ম হলেও একজন ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক হিসাবে তিনি দেশে বিদেশি বেশী পরিচিতি লাভ করে ছিলেন। ক্রিকেটপ্রেমী হিসেবে ক্রিকেটের উন্নয়নে ছুটে বেড়িয়েছেন শহর থেকে গ্রামে। ক্রিকেট বোর্ডেও উপদেষ্টা হিসবে তিনি ক্রিকেটের উন্নয়নে তাঁর শুরু করা বিভিন্ন কর্মসূচির ফল সরুপ আজ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সর্বক্ষেত্রে সফলতা লাভ করতে সজ্ঞম হচ্ছে।

 

নেতৃবৃন্দরা আরও জানান, বাংলাদেশে ওয়ান ইলাভেনের সরকারের সময়ে বেগম খালেদা জিয়ার সাথে গ্রেফতার পর রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিকভাবে প্রচন্ড নির্যাতন করে তাকে পুঙ্গু করা হয়। রিমান্ডের নামে করুন এই নির্যাতনের ফলে কোকোর হৃদযন্ত্রের সমস্যা দেখা দেয়। ২০১৫ সালের ২৪ জানুয়ারী দেশের গণআন্দোলনের এক শ্বসরুদ্ধকর সময়ে বেগম খালেদা জিয়া গুলশানের নিজ কার্যালয়ে পুলিশী অবরুদ্ধ থাকা অবস্থায় মালয়েশিয়ায় আকস্মিক মৃত্যুর কোলে ঢলে পড়েন আরাফাত রহমান কোকো। তাঁর অকাল মৃত্যুতে দেশব্যাপি শোকের মুহ্যমান হয়ে পড়েছিল।

এলবিএন/২৫-জ/৭০/এল/১০-১

 


Spread the love

Follow us

আর্কাইভ

July 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031