মিয়ানমারে সেনাবাহিনীর বিমান হামলা, নিহত বেড়ে ১৭১

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২৩

মিয়ানমারে সেনাবাহিনীর বিমান হামলা, নিহত বেড়ে ১৭১
৮৮ Views

আন্তর্জাতিক ডেস্কঃঃ

মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সাগাইং অঞ্চলের একটি গ্রামে গত মঙ্গলবার বিমান হামলা চালিয়েছে দেশটির সেনাবাহিনী। এতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১৭১ জনে দাঁড়িয়েছে। স্থানীয় মিডিয়ার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে টিআরটি ওয়ার্ল্ড।

 

তবে আজ শনিবার পর্যন্ত দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে নিহতের সংখ্যা জানানো হয়নি। দেশটির সেনাবাহিনীর কর্তৃপক্ষ শুধু জানিয়েছে, তারা ওই অঞ্চলে অভিযান চালিয়েছে।

 

লাশ দাফনের কাজে নিযুক্ত থাকা ওই গ্রামের এক বাসিন্দা গতকাল শুক্রবার বলেছেন, নিহতের সংখ্যা বেড়ে ১৭১ জনে দাঁড়িয়েছে। এর একদিন আগে এ সংখ্যা ছিল ১৩০। তবে এই ব্যক্তি নিরাপত্তার জন্য নিজের নাম প্রকাশে অস্বীকৃতি জানিয়েছেন।

তিনি বার্তাসংস্থা এএফপিকে বলেন, ১০৯ জন পুরুষ, ২৪ জন নারী এবং ৩৮ জন শিশুকে হত্যা করা হয়েছে। এ ছাড়া হামলায় আরও ৫৩ জন আহত হয়েছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

বিবিসি বার্মিজও হামলায় নিহতের সংখ্যা ১৭১ জন জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, মিয়ানমার সেনাবাহিনীর বিমান হামলায় পা জি জি গ্রাম ধ্বংস হয়ে গেছে। ভয়ে গ্রামের বাসিন্দারা ফিরছেন না।

 

২০২১ সালের ফেব্রুয়ারিতে দেশটির সামরিক বাহিনী ক্ষমতা দখল করে নেয়। এরপর থেকে তাদের বিরোধিতাকারীদের ওপর বিমান হামলার ঘটনা ক্রমশ বাড়িয়েই চলেছে।

 

তবে এর পরেও দেশটিতে বিভিন্ন বিদ্রোহী গোষ্ঠী সামরিক বাহিনীর সঙ্গে সশস্ত্র লড়াই চালিয়ে আসছে। যেই অঞ্চলে দেশটির সামরিক বাহিনী হামলা চালিয়েছে সেখানকার লোকজন সামরিক শাসনের বিরুদ্ধে কিছুটা হলেও শক্ত প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হয়েছে।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031