করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে ১১ দেশে

প্রকাশিত: ১২:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে ১১ দেশে
২১৫ Views

 

আন্তর্জাতিক ডেস্কঃ

 

চীনের করোনা ভাইরাস ইতিমধ্যে ১১ টি দেশে ছড়িয়ে পড়েছে দাবি করছে ইউরোপ , এমিয়া ও ধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ গুলা। অস্টেলিয়া, নেপাল, মালয়েশিয়া, সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, ভিয়েতনাম, ফ্রান্স এবং যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে বেশ কয়েকজন আক্রান্ত হয়েছে বলে দেশগুলো নিশ্চিত করেছে। এই ভাইরাসে মালয়েশিয়ায় ৪ জন, সিঙ্গাপুরে ৪ জন, জাপানে ৩ জন, দক্ষিণ কোরিয়ায় ৩ জন, তাইওয়ানে ৩ জন, ভিয়েতনামে ২ জন, থাইল্যান্ডে ৬ জন, কানাডায় ১ জন, ফ্রান্সে ১জন আক্রান্ত হয়েছে।

 

অস্ট্রেলিয়া তাদের দেশে ৩ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানায়। নেপালও তাদের দেশে একজন আক্রান্তের খবর নিশ্চিত করেছে।যুক্তরাষ্ট্র গতকাল তাদের দেশে করোনা ভাইরাসে দুই জনের আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছে। আক্রান্ত দুই জনেই বেশ কয়েকদিন আগে চীন থেকে এসেছে বলে নিশ্চিত করেছে দেশটি । অন্যদিকে  করোনা ভাইরাসে  চীনে মৃতের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়িয়েছে বলে জানা গেছে। এছাড়া নতুন এই ভাইরাসে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। দেশটির কর্তৃপক্ষ রবিবার এ তথ্য জানিয়েছে। এদিকে, করোনা ভাইরাসে  আক্রান্তদের সেবা দিতে চীন দ্রুত একটি হাসপাতাল নির্মান কারারও খবর পাওয়া গেছে।

 

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং শনিবার ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির পলিটব্যুরোর বৈঠকে বলেছেন, দেশ ‘গুরুতর পরিস্থিতির’ মোকাবিলা করছে।এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে চীনের উহানসহ দেশটির ১৪ টি শহর অবরুদ্ধ করে রাখা হয়েছে।গত ডিসেম্বর চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা।করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

 

 

 

 

সূত্র- ২৬/জা/ র-০৩ বিবিসি/ এনডিটিভি/ নিউজ ডট কম /ইউএসএ / নিউ স্ট্রেইট টাইমস

Spread the love

Follow us

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930