সড়কে গাড়ির ওপর আছড়ে পড়ল উড়োজাহাজ, নিহত ১০

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২৩

সড়কে গাড়ির ওপর আছড়ে পড়ল উড়োজাহাজ, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্কঃঃ
মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উপকণ্ঠে মহাসড়কে একটি ছোট আকারের ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়ে ১০ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

 

নিহত ব্যক্তিদের মধ্যে আটজন ওই উড়োজাহাজের আরোহী ছিলেন। অন্য দুজন ওই মহাসড়কে প্রাইভেট কার ও মোটরসাইকেলের আরোহী ছিলেন। ওই সময় উড়োজাহাজটি অবতরণ করতে গিয়ে মহাসড়কে প্রাইভেট কার ও মোটরসাইকেলের ওপর আছড়ে পড়ে।

বেচক্র্যাফ্ট মডেল ৩৯০ (প্রিমিয়ার ১) একটি হালকা ব্যক্তিগত চার্টার্ড উড়োজাহাজ। দুর্ঘটনার সময় উড়োজাহাজটিতে ছয়জন আরোহী ও দুজন ক্রু ছিলেন। সেলাঙ্গরের পুলিশের প্রধান হুসেইন ওমর খান বলেন, অবতরণ করার ঠিক আগে আগে উড়োজাহাজটি এলমিনা টাউনশিপের কাছে মহাসড়কে বিধ্বস্ত হয়।

 

ওমর খান আরও জানান, নিয়ন্ত্রণকক্ষ থেকে উড়োজাহাজটিকে অবতরণের সংকেত দেওয়া হয়েছিল। এমনকি সেটি থেকে কোনো ধরনের বিপৎসংকেত পাঠানো হয়েছিল, এমন তথ্য জানা যায়নি।

 

মালয়েশিয়ার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সিএএএম জানিয়েছে, উড়োজাহাজটি দেশের উত্তরাঞ্চলীয় দ্বীপ ল্যাংকাউই থেকে কুয়ালালামপুরের কাছে সুলতান আবদুল আজিজ শাহ বিমানবন্দরে যাচ্ছিল।

দেশটির পরিবহনমন্ত্রী অ্যান্টনি লোকে বলেন, অবতরণের কয়েক মিনিট আগে ছোট উড়োজাহাজটি নির্দিষ্ট পথ ছেড়ে মহাসড়কের ওপর গিয়ে আছড়ে পড়ে। এর পরপরই উড়োজাহাজটি বিস্ফোরিত হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বিধ্বস্ত উড়োজাহাজটিতে আগুন জ্বলছে। কালো ধোঁয়ায় ছেয়ে গেছে পুরো এলাকা। বিধ্বস্ত উড়োজাহাজটির ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে মালয়েশিয়ার পুলিশ।

 

এই দুর্ঘটনার পর এক এক্স বার্তায় (সাবেক টুইটার) মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম শোক ও নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

গতকাল যেখানে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে, সেখানে আগেও উড়োজাহাজ দুর্ঘটনার ঘটনা ঘটেছিল। ১৯৭৭ সালের সেপ্টেম্বর মাসে সেখানে সিঙ্গাপুরগামী জাপান এয়ারলাইনসের একটি যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় নিহত হন ৩৪ জন। জীবিত উদ্ধার করা হয় ৪৫ জনকে।

Spread the love