জাতির এই ক্রান্তি লগ্নে ফায়ার সার্ভিসকে কাজে লাগান

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

জাতির এই ক্রান্তি লগ্নে ফায়ার সার্ভিসকে কাজে লাগান

বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও দ্রুতই ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস।আজ মঙ্গলবার পর্যন্ত এই ভারাসের কারণে ৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ছয়জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে।

 

বিভিন্ন গনমাধ্যম সূত্রে জানা গেছে, করোনা আক্রান্ত ইতালি, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে কয়েক লাখ প্রবাসী বাংলাদেশে এসেছেন। দেশে আসা প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে কিংবা হোম কোয়ারেন্টিনে থাকার কথা থাকলেও অধিকাংশই তা মানছেন না। প্রবাসী অধ্যাষিত উপজেলা ওসমানীনগর । এই উপজেলার বেশির ভাগ প্রবাসীই ইউরোপের বিভিন্ন দেশে বসবাস করে আসছেন।  করোনা ভাইরাস রোধ বিস্তারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য, খাবারে দোকান, ও ঔষধের দোকান ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যা ৭ পর বন্ধ রাখার ঘোষনা দিয়েছেন উপজেলা প্রশাসন।

 

করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন উপজেলা বা শহর এলাকায় রাস্তা-ঘাট ও অলি-গলিতে জীবানুনাশক স্প্রে ছিটানো হয়েছে। কিন্তু ওসমানীনগর উপজেলায় জীবানুনাশক স্প্রে ছিটানো হয় নি।  জাতির এই ক্রান্তি লগ্নে ফায়ার সার্ভিসকে বসিয়ে না রেখে, ব্লিচিং পাউডারের সাথে পানি মিশিয়ে স্প্রে করে প্রতিটি ছোট বড় শহর ও বাজারের অলিগলি জীবাণু মুক্ত করা হোক।  এতে করে সাধারণ জনগন ভাইরাস থেকে কিছুটা সতর্ক থাকেবে।

লেখক: পাপ্পু বহ্নি

সভাপতি- ছাত্রযুব ঐক্য পরিষদ ওসমানীনগর

Spread the love

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031