স্বাস্থ্যসেবা দিচ্ছেন কমিউনিটি প্যারামেডিকরা

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২০

স্বাস্থ্যসেবা দিচ্ছেন কমিউনিটি প্যারামেডিকরা
Spread the love

৩৭৯ Views

মোঃ বায়েজীদ বিন ওয়াহিদ/জামালগঞ্জঃঃ
সুনামগঞ্জের জামালগঞ্জ সহ দেশের সকল প্রান্তে করোনা মহামারিতে সরকারের দেওয়া নির্দেশ ও জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে একযোগে কাজ করে যাচ্ছেন কমিউনিটি প্যারামেডিকরা। প্রান্তিক জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছেন এ চিকিৎসকরা। নিরলসভাবে তৃণমূল জনগোষ্ঠীর মধ্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করে যাচ্ছেন কমিউনিটি প্যারামেডিকরা। করোনাভাইরাসের ভয়াবহতা উপেক্ষা করে তাঁরা কাজ করে যাচ্ছেন যার যার নিজস্ব কর্মক্ষেত্রে।

কমিউনিটি প্যারামেডিকরা করোনার ভয়াবহতা সম্পর্কে মানুষকে বোঝানোর পাশাপাশি জনগণকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। হাতের কাছে এমন চিকিৎসা সেবা পেয়ে জনগণও উপকৃত হচ্ছে। এ ছাড়া অনেক জেলা হাসপাতালে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমিউনিটি প্যারামেডিকরা সরকারি কাজে বিনামূল্যে সেবা দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন।

আর দেশের বিভিন্ন এনজিও সংস্থার সাথেও কর্তব্যরত কমিউনিটি প্যারামেডিকরা স্বাস্থ্যসেবা নিশ্চিত করে আসছেন বহু দিন ধরে। কক্সবাজারে থাকা এনজিওতে কিছু কর্মরত কমিউনিটি প্যারামেডিক এর পক্ষ থেকে মোছাঃ আলেনা আক্তার বলেন আমরা দেশের এই ক্রান্তিলগ্নে জীবন বাজি রেখে মানুষের সেবা দিয়ে যাচ্ছি এবং ভবিষ্যতেও স্বাস্থ্যসেবা দিয়ে যাবো।
মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাদের দিকে একটু সুনজর দেন এবং ডাক্তার ও নার্সদের পাশাপাশি আমাদের কমিউনিটি প্যারামেডিকদের নিয়োগ দেওয়া হয় তাহলে আমরা আমাদের কাজে আরো বেশি উৎসাহ পাবো।

বাংলাদেশ কমিউনিটি প‍্যারামেডিক এসোসিয়েশনের আহ্বায়ক, আবু হানিফ,  প্রতিবেদককে ফোনে বলেন সরকারের কাছে বিনীত আবেদন কমিউনিটি প‍্যারামেডিকের যেসব চিকিৎসক জনগণকে স্বাস্থ্যসেবা দিচ্ছেন তাঁদের সুযোগ-সুবিধা অপ্রতুল।

অন্যান্য চিকিৎসকরা যেসব সুযোগ-সুবিধা পাচ্ছেন, কমিউনিটি প‍্যারামেডিক চিকিৎসকরাও যেন এ ধরনের সুযোগ-সুবিধা পান। আমাদের বিষয়টি সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যদি সুনজরে দেখেন, তাহলে কমিউনিটি প্যারামেডিক চিকিৎসকরা তাঁদের সেবার মান আরো বাড়াতে পারবেন।

Spread the love

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930