তাহিরপুরে ৩২ পরীক্ষার্থী অনুপস্থিত,এর মধ্যে মেয়ে ১৯জন

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২

তাহিরপুরে ৩২ পরীক্ষার্থী অনুপস্থিত,এর মধ্যে মেয়ে ১৯জন
Spread the love

৪,৭৮৬ Views

প্রতিনিধি/তাহিরপুরঃঃ

এবার এসএসসি পরীক্ষায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দুটি কেন্দ্রে পরীক্ষার্থী ১৭৭২জন পরীক্ষার্থী পরীক্ষা থাকলেও ৩২জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে। তাদের মধ্যে ছেলে ১৪ ও মেয়ে ১৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে পরীক্ষার শুরু থেকে। পরীক্ষায় মেয়ের অনুপস্থিতর সংখ্যা বেশি। উপজেলায় দুটি পরীক্ষার কেন্দ্র হল,উপজেলা সদরের তাহিরপুর সরকারী উচ্চ বিদ্যালয় ও বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে জানাযায়,উপজেলার তাহিরপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার কেন্দ্রে ৭৮১জন পরীক্ষা রয়েছে। এর মধ্যে ছাত্র ৪০৪জন ও ছাত্রী ৩৭৭ জন। কিন্তু পরীক্ষায় উপস্থিত আছে ৭৬৪জন।

 

 

এর মধ্যে ৩৯৫ ছাত্র ও ছাত্রী ৩৬৯ জন। এর মধ্যে অনুপস্থিত ১৭জন পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৯ জন ও ছাত্রী ৮ জন অনুপস্থিত রয়েছে। অপর দিকে,বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় পরীক্ষার কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৯৯১জন। এর মধ্যে ছাত্র ৪৮৭ ও ছাত্রী ৫০৪জন। এর মধ্যে পরীক্ষা দিচ্ছে ৯৭৬ জন পরীক্ষার্থী। এর মধ্যে ৪৮৩ জন ছাত্র ও ৪৯৩জন ছাত্রী। এর মধ্যে অনুপস্থিত রয়েছে ১৫জন। এর মধ্যে ছাত্রী ১১ জন ও ছাত্র ৪ জন।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান জানান,পরীক্ষায় অনুপস্থিত বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির জানান,শুরু থেকে এবারের এসএসসি পরীক্ষা সুষ্ঠ ভাবে সম্পন্ন হচ্ছে। পরীক্ষায় অনুপস্থিতর বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব। তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল জানান,উপজেলায় এবারের এসএসসি পরীক্ষার্থীর কেন্দ্র গুলো পরিদর্শন করেছি। পরীক্ষায় অনুপস্থিতির সংখ্যা ছেলের চেয়ে মেয়ের সংখ্যা বেশি। এই বিষয়ে গুরুত্বর সহকারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031