করোনা ভাইরাস আতঙ্কে ফেঞ্চুগঞ্জে দ্রব্য মূল্যের উর্ধগতি

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০

করোনা ভাইরাস আতঙ্কে ফেঞ্চুগঞ্জে দ্রব্য মূল্যের উর্ধগতি

 

আবুল ফয়েজ খান কামাল/ফেঞ্চুগঞ্জঃঃ

অসাধু ব্যবসায়ী চক্র করোনা ভাইরাসের অজুহাতে সিলেটের ফেঞ্চুগঞ্জে উপজেলায় পন্যের মূল্য বৃদ্ধি করছে। ফেঞ্চুগঞ্জে ও নিত্য প্রয়োজনীয় পন্য চাল, ডাল, পিয়াজ, রসুন, আদা ও আলুর দাম বাড়িয়ে দিয়েছেন ব্যবসায়ীরা। বুধবার ১৮ (মার্চ) পর্যন্ত বাজারে প্রতি কেজি পিয়াজের দাম ছিল ৩০ থেকে ৩৫ টাকা। মাত্র ১দিনের ব্যবধানে বৃহস্পতিবার থেকে বাজারে প্রতি কেজি পিয়াজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা। বস্তা প্রতি চালের দাম বেড়েছে ২০০ থেকে ৩০০ টাকা।

 

বাজারে আলুর কৃত্তিম সংকট দেখিয়ে দাম বাড়ানো হচ্ছে। দ্রব্য মূল্যের উর্ধগতি রোধে মাঠে তৎপর ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রসাশন। বৃহস্পতিবার রাতে একশনে নামে ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রসাশন ও থানা পুলিশ। পন্যের অতিরোক্ত মূল্য রাখার দায়ে ফেঞ্চুগঞ্জ বাজারের লিজা ষ্টোরকে নগদ ৫০০০/- টাকা জরিমানা করে ভাম্যমান আদালত।

 

এ সময় অতিরোক্ত মূল্য না রাখতে বাজারের ব্যবসায়ীদের কড়া সতর্ক বার্তা দেয়া হয়। ফেঞ্চুগঞ্জ থানার ওসি আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামানের সহযোগীতায় অবিজান পরিচালনা করেন ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাখি আহমেদ। এ সময় এক সাথে পুরো মাসের নিত্য প্রয়োজনীয় পন্য ক্রয় করে বাজারে কৃত্তিম সংকট তৈরী না করার জন্য জনগনের প্রতি অনুরোধ জানান উপজেলা নির্বাহী অফিসার রাখি আহমেদ। অন্য দিকে স্থানীয় প্রসাশনের উদ্ধোগে সদ্য বিদেশ ফেরতদের হোম কোয়ারাইন্টাইনে থাকার নির্দেশনা দিয়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা জুড়ে মাইকিং করা হয়।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031