‘আবেদন ফি কমাতে হবে,বেকার ভাতা লাগবে না, ঢাবি শিক্ষার্থী

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

‘আবেদন ফি কমাতে হবে,বেকার ভাতা লাগবে না, ঢাবি শিক্ষার্থী
১৯৫ Views

ঢাকা অফিসঃ

সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষা উচ্চহারে ফি কমানোর দাবি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশে শিক্ষার্থীরা বলেন, যেখানে উন্নত দেশে বেকারদের ভাতা দেয়া হয়, সেখানে বেকার ভাতা দূরে থাক আমাদের থেকে অতিরিক্ত ফি নেয়া হয়। আমাদের বেকার ভাতা লাগবে না, একটাই দাবি নিয়োগে আবেদন ফি কমাতে হবে। উন্নত বিশ্বে বেকারদের ভাতা দেওয়া হয় জানিয়ে শিক্ষার্থীরা বলেন বেকার ভাতা লাগবে না। আমাদের দাবি একটাই দাবি নিয়োগে আবেদন ফি কমাতে হবে।

বুধবার সকালে ঢাবির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে চাকরির আবেদন ফি কমানোর দাবিতে ‘সাধারণ চাকরি প্রার্থীগণ’ ব্যানারে আবেদন ফি কমানোর দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ারা অনেকেই মধ্য এবং নিম্ম মধ্যবিত্ত পরিবারের সন্তান হওয়ায় এত টাকা দিয়ে নিয়োগ পরীক্ষায় আবেদন করা সম্ভব না বলে জানান আন্দোলনকারীরা।

আবেদন ফি কমানোর দাবিতে এতে সহস্রাধিক চাকরি প্রার্থী অংশ নেন। আন্দোলনকারী শিক্ষার্থীরা ৯ম গ্রেডে ২০০ টাকা, ১০ম গ্রেড ১৫০ টাকা, ১১-১৪ গ্রেড ১০০ এবং ১৫-২০ গ্রেডের জন্য ৫০ টাকা আবেদন ফি নির্ধারণের দাবি জানান।

বর্তমানে সাধারণত ৯ম গ্রেডের জন্য এক হাজার টাকা, ১০ গ্রেডের জন্য ৫০০ টাকা, ১৭-২০ গ্রেড পর্যন্ত ২০০ টাকা আবেদন ফি নেয়া হয়। অনেক ক্ষেত্রে ১০ম গ্রেডে এক হাজার টাকা এবং ১৩-১৪ গ্রেডে ৭০০ টাকা আবেদন ফি নেয় কর্তৃপক্ষ।

 

এলবিএন/২৯-জ/ঢা-অ/৭০-০৪

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829