বেতন না দিয়ে গার্মেন্টস বন্ধ,সড়ক অবরোধ

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

বেতন না দিয়ে গার্মেন্টস বন্ধ,সড়ক অবরোধ

লন্ডন বাংলা ডেস্কঃঃ

রাজধানীর উত্তরায় আজমপুরে মহাসড়ক অবরোধ করে রেখেছেন ‘শান্তা গার্মেন্টস’ নামে একটি তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকরা। পাওনা বেতন না দিয়ে গার্মেন্টস বন্ধ করে দেওয়ায় শ্রমের মূল্য আদায়ের দাবি নিয়ে রাস্তায় নেমেছেন তারা।

 

আজ বুধবার দুপুরে শান্তা গার্মেন্টসের পোশাক শ্রমিকরা উত্তরার আজমপুরে ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করেন। এতে ওই এলাকার যানবাহন চলাচল ব্যাহত হয়ে পড়েছে। সড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়েছে।

 

শ্রমিকদের বেতন না দিয়েই গার্মেন্টস বন্ধ করে দেওয়ায় আজ দ্বিতীয় দিনের মতো অবরোধে নামেন প্রতিষ্ঠানটির পোশাক শ্রমিকরা। জামিল হাসান নামে প্রতিষ্ঠানটির এক কর্মী এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘পাওনা না মিটিয়ে দিয়ে গার্মেন্টসটি বন্ধ করে দেওয়া হয়েছে। শ্রমিকদের পাওনাটা টাকা মালিক এখনও পরিশোধ করেননি। গার্মেন্টসের মালিকের সঙ্গে একাধিক বার দেখা করতে চেয়েও দেখা মেলেনি। তাই পাওনা টাকা আদায়ের দাবিতে সড়ক অবরোধ করা হয়েছে।

 

দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) ইব্রাহিম এ ব্যাপারে বলেন, ‘গতকাল মঙ্গলবারও ওই গার্মেন্টসের শ্রমিকরা সড়কে নেমেছিল। পরে সকাল থেকে অপেক্ষা করলেও শান্তা গার্মেন্টসের মালিক টাকা পরিশোধ করেনি। আজও সকাল থেকেই গার্মেন্টসটির সামনে শ্রমিকরা অপেক্ষা করেছিলেন। কিন্তু মালিক না আসায় শ্রমিকরা আজমপুরে ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করে ফেলে। এই অচলাবস্থা নিরসনে শান্তা গার্মেন্টসের মালিক ও শ্রমিকদের মধ্যে আলোচনা চলছে বলেও জানান এসআই ইব্রাহিম।

Spread the love