জগন্নাথপুরে চুরির ঘটনায় সর্বহারা ব্যবসায়ী

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০

জগন্নাথপুরে চুরির ঘটনায় সর্বহারা ব্যবসায়ী
২৬২ Views

প্রতিনিধি/জগন্নাথপুরঃঃ
সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি চুরির ঘটনায় এক ব্যবসায়ী সর্বহারা হয়ে পড়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার রাণীগঞ্জ বাজারে। চিহিৃত চোরেরা স্বীকারোক্তি দিলেও চুরি যাওয়া মালামাল ফিরে পাননি। উল্টো শিশু নির্যাতন মামলা দিয়ে ব্যবসায়ী সহ শালিসি ব্যক্তিদের করা হয়েছে হয়রানী। যদিও মামলাটি আপোষে নিস্পত্তি হয়েছে। এসব ঘটনায় রাণীগঞ্জ বাজারের ব্যবসায়ী সহ সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

 

জানাগেছে, ২০১৮ সালের রমজান মাসে রাণীগঞ্জ বাজারের ব্যবসায়ী সাজু মিয়ার ফ্যামেলি সপ নামের দোকানে চুরি হয়। চোরেরা দোকানের পিছনের দরজা ভেঙে নগদ টাকা সহ প্রায় ৪ লাখ ২০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় স্থানীয় গন্ধর্বপুর গ্রামের শফিক মিয়ার ছেলে এলাকার চিহিৃত চোর সুলেমান মিয়া সহ ২ জনকে স্থানীয় উত্তেজিত জনতা মারপিট করলে তারা স্বীকারোক্তি দেয় এবং তাদের পেছনে থাকা ব্যক্তিদের নাম প্রকাশ করে। এ সময় তাদের মারপিটের একটি ভিডিও ভাইরাল করে দেয় একটি মহল। পরে চোরদের থানা পুলিশে দেয়া হলেও কাজ হয়নি। উল্টো এলাকার শালিসি ব্যক্তি আবুল কাশেম, সানুর মিয়া, রাজিব তালুকদার, ব্যবসায়ী সাজু মিয়া সহ সম্মানী ব্যক্তিদের শিশু নির্যাতন মামলা দিয়ে হয়রানী করা হয়। যদিও মামলাটি পরে আপোষে নিস্পত্তি হয়েছে।

 

তবে এ চুরির ঘটনায় ব্যবসায়ী সাজু মিয়া পথে বসে গেছেন বলে বাজারের অন্যান্য ব্যবসায়ীরা জানান। এ ব্যাপারে ব্যবসায়ী সাজু মিয়া বলেন, চোরেরা স্বীকারোক্তি দিলেও চুরি যাওয়া মালামাল ফিরে পাইনি। উল্টো মামলা দিয়ে হয়রানী করা হয়েছে। এ চুরির ঘটনায় আমি সর্বহারা হয়ে গেছি। বর্তমানে দারদেনা করে কোন রকমে ব্যবসা চালিয়ে যাচ্ছি। এদিকে-গত কয়েক দিন আগে জগন্নাথপুর-রাণীগঞ্জ সড়ক মেরামতকারী ঠিকাদারি প্রতিষ্ঠানের লোহা চুরির দায়ে সেই চিহিৃত চোর সুলেমানকে গ্রেফতার করেছে থানা পুলিশ। সে বর্তমানে সুনামগঞ্জ জেল হাজতে রয়েছে। এ ঘটনায় রাণীগঞ্জ বাজারের ব্যবসায়ী সহ সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করে বলেন, এলাকার চিহিৃত চোর সুলেমান সহ তার সহযোগিদের একটি মহল বাঁচিয়ে সমাজের সম্মানী লোকদের হয়রানী করায় এলাকায় বারবার চুরির ঘটনা ঘটছে। যা কোন অবস্থায় কাম্য নয়।

Spread the love

Follow us

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930