গাড়ী সহ কোটি টাকা নিয়ে  লন্ডন প্রবাসীর কেয়ারটেকার উধাও

প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

গাড়ী সহ কোটি টাকা নিয়ে  লন্ডন প্রবাসীর কেয়ারটেকার উধাও
১৩০ Views
বুলবুল আহমদ, নবীগঞ্জঃঃ
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার এক লন্ডন প্রবাসীর ৪ টি দামী গাড়ী সহ নগদ কয়েক কোটি টাকা নিয়ে পালিয়ে গেছে ওই প্রবাসীর কেয়ারটেকার।  উপজেলার গজনাইপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। বিষয়টি জানাজানি হওয়ার পর  তোলপাড় সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে প্রতারণার শিকার প্রবাসী নূর মিয়া ওরফে ইকবাল বাদী হয়ে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট  আদালতে  মামলা দায়ের করেছেন। মামলায় অভিযুক্তরা হলো একই গ্রামের সৈয়দ উল্লার পুত্র প্রবাসীর বাড়ীর কেয়ারটেকার মোঃ ইয়াহিয়া ও তার সহযোগী আফজাল মিয়া। আদালত মামলাটি আমলে নিয়ে নবীগঞ্জ থানার ওসিকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
জানা যায়, উপজেলার গজনাইপুর গ্রামের মোঃ আব্দুল্লাহ‘র পুত্র নূর মিয়া ওরপে ইকবাল দীর্ঘদিন ধরে লন্ডনে বসবাস করে আসছেন। তিনি লন্ডনে থাকায় তার পারিবারিক ও ব্যবসা সংক্রান্ত কাজের জন্য একই গ্রামের মোঃ ইয়াহিয়াকে নিযুক্ত করেন। প্রবাসী ইকবাল সরল মনে বিশ্বাস করে ইয়াহিয়ার কাছে বিভিন্ন সময়ে কয়েক টাকা- পয়সা পাঠাতেন। এমন কি ইকবালের ১ কোটি ১৫ লাখ টাকা মূল্যের বিভিন্ন মডেলের মাইক্রোবাস সহ ৪ টি গাড়ীও কেয়ারটেকার ইয়াহিয়ার কাছে ছিল। বিগত ৫ বছর যাবৎ সে গাড়ীর ভাড়া নিয়মিত সংগ্রহ করে তার কাছে জমা রাখতো। কিন্তু ইদানিং কেয়ার টেকার ইয়াহিয়ার কাছে টাকার হিসাব চাইলে সে সঠিক মতো হিসাব দিতে পারেনি। এক পর্যায়ে ইয়াহিয়ার আচার-আচরনে প্রবাসীর ইকবালের মনে সন্দেহ হয়। এতে কেয়ারটেকারের দায়ীত্বে থাকা ৪ টি গাড়ী ফেরত চাইলে সে দিতে প্রায়
‘নয়-ছয়’ কথা বলে। মামলায় আরো উল্লেখ করা হয়েছে যে, সিলেট শহরে ওই প্রবাসীর মালিকানাধীন এক্সেল টাওয়ারের বিভিন্ন কাজ এবং ভাড়াটিয়ার নিকট থেকে ভাড়া আদায় করে প্রায় ৪০ লাখ টাকা ইয়াহিয়ার কাছে জমা ছিল। এমনকি প্রবাসী ইকবালকে না জানিয়ে তার ভাই আফজাল মিয়ার ইন্ধনে ইকবালের প্রতারনার মাধ্যমে জমি- জামা ওই এলাকার ৪ জন লোকের কাছে ১০ লাখ টাকার বিনিময়ে বন্ধক দেয় ইয়াহিয়া।
এদিকে গত সোমবার রাত ১২ টার দিকে প্রবাসীর ঘরে থাকা নগদ ৪ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণ চুরি করে নিয়ে পালিয়ে যায় প্রতারক ইয়াহিয়া। এর পূর্বে গাড়ীগুলোও বাড়ীতে না রেখে অন্যত্র সরিয়ে রাখে ইয়াহিয়া।
সম্প্রতি, দেশে আসা প্রবাসী নূর মিয়া ওরপে ইকবাল বিভিন্ন ভাবে অনুসন্ধান করে প্রতারক ইয়াহিয়ার কোন সন্ধান না পেয়ে এলাকার মুরুব্বীয়ানদের বিষয়টি অবহিত করেন। তারাও এই প্রতারকের কোন খোঁজ না পাওয়ায় এ ঘটনার সুষ্ট কোন সমাধান না পাওয়ায় প্রবাসী নূর মিয়া ওরফে ইকবাল বাদী হয়ে গত রবিবার হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমল আদালতে একটি মামলা দায়ের করেন।
Spread the love

Follow us

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829