গোলাপগঞ্জে পরিবেশ ছাড়পত্র ছাড়া অবৈধ ইটভাটার মালিকদের ৪০ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০

গোলাপগঞ্জে পরিবেশ ছাড়পত্র ছাড়া অবৈধ ইটভাটার মালিকদের ৪০ লাখ টাকা জরিমানা
Spread the love

Views

স্টাফ রির্পোটারঃ

পরিবেশ ছাড়পত্র ছাড়া দীর্ঘদিন ধরে চলতে থাকা সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার স্বরস্বতী এলাকায় দুটি ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। বৃহস্পতিবার সকাল থেকে  বন্ধে বিশেষ এ অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর। একই সাথে ইটভাটা দুটি থেকে ২০ লক্ষ টাকা করে মোট ৪০ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক ইশরাত জাহান পান্না জানান, বশির ব্রিকস্ এবং হাফিজ এন্ড ব্রাদার্স নামের এ ইটভাটা দুটি পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই পরিচালিত হয়ে আসছিলো। পরিবেশ দুষণ ছাড়াও পার্শ্ববর্তী সুরমা নদীর পাড় কেটেও ইট নির্মাণে ব্যবহার করছিলো তারা।সিলেটে ছাড়পত্রছাড়া অবৈধভাবে পরিচালিত সবকটি ইটভাটায় ধারাবাহিকভাবে অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।

পরিবেশ অধিদপ্তরের সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক পারভেজ আহমদ বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ অনুযায়ী পৌর এলাকায় ইট প্রস্তুত নিষিদ্ধ করা হয়েছে। এই আইন না মেনে গোলাপগঞ্জ পৌর এলাকায় স্বরসতী গ্রামে ইটভাটা তৈরী করায় এই দুটি ইট ভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে। দেই সাথে ২০ লক্ষ করে মোট ৪০ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।এর আগে বুধবার সিলেটের ওসমানীনগর উপজেলায় পরিবেশ ছাড়পত্রহীন আরো দুটি ইটভাটা গুড়িয়ে দেয় পরিবেশ অধিদপ্তর।

এলবিএন/এস/৩০-জ/০৭/আর-০১


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31