সিলেটে করোনা প্রতিরোধে প্রস্তুত ৩ হাসপাতাল

প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২০

সিলেটে করোনা প্রতিরোধে প্রস্তুত ৩ হাসপাতাল
Spread the love

Views

 লন্ডন বাংলা ডেস্কঃঃ

বাংলাদেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে স্বাস্থ্য সেবা বিভাগের গত ১ মার্চের প্রজ্ঞাপনে গঠিত সিলেট জেলা কমিটির সভা রবিবার অনুষ্ঠিত হয়েছে।

 

সভায় করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা প্রদানের জন্য আইসোলেশন ইউনিট হিসাবে ১০০ শয্যাবিশিষ্ট সিলেট শহিদ শামসুদ্দিন আহমেদ হাসপাতাল এবং ২০ শয্যাবিশিষ্ট সংক্রামক ব্যাধি হাসপাতাল নির্বাচন করা হয়। প্রয়োজনে ৩১ শয্যা বিশিষ্ট হযরত শাহপরান (র.) হাসপাতাল, খাদিমনগর নির্বাচন করা হবে।

 

এছাড়া সভায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরি ও ব্যাপক প্রচারের জন্য সিলেট সিটি কর্পোরেশন, সকল পৌরসভা ও উপজেলা পরিষদকে অনুরোধ করা হয়। উক্ত প্রতিষ্ঠানসমূহ স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রণীত লিফলেট ছাপিয়ে প্রচারের ব্যবস্থা গ্রহণ করার জন্য সভায় অনুরোধ জানানো হয়।

 

এ সভায় বিদেশ থেকে আগত ব্যক্তিদের নিজস্ব বাসস্থানে সেলফ কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করা হয়। যদি কোন ব্যক্তির বিদেশ থেকে ফেরত আসার পরবর্তী ১৪ দিনের মধ্যে কোন প্রকার উপসর্গ দেখা দেয় তাহলে তাকে সাথে সাথে সিভিল সার্জন/উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে এবং নিম্নোক্ত মোবাইল ফোন নম্বরে (হটলাইন) অবহিত করার জন্য অনুরোধ করা হয়।

 

এছাড়া যেকোন প্রয়োজনে হটলাইন নম্বর ০১৯৩৭ ১১০০১১, ০১৯৩৭ ০০০০১১, ০১৯২৭ ৭১১৭৮৪, ০১৯২৭ ৭১১৭৮৫ নাম্বারে যোগাযোগের জন্য এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সিলেট জেলা প্রশাকের কার্যালয়ের সহকারী কমিশনার মো. মেজবাহ উদ্দিন।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31