সরকারি জায়গা থেকে গাছ কাটায় বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২২

১৪৯ Views

প্রতিনিধি/জুড়ীঃঃ

সরকারি সড়কের পাশের জায়গা থেকে ২২টি গাছ কেটে নেওয়ার অভিযোগে মৌলভীবাজারের জুড়ী উপজেলার বিএনপি নেতা মোস্তাক খানের বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বাদী হয়ে মঙ্গলবার এ মামলা দায়ের করেছেন। অভিযুক্ত মোস্তাক খান এরালিগুল গ্রামের মৃত ইছহাক খানের ছেলে। তিনি গোয়ালবাড়ী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। গত ১২ মার্চ  “নিজের দাবি করে সড়কের ২২টি গাছ কেটে নিলেন বিএনপি নেতা” শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপরই টনক নড়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

 

তারা সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সত্যতা পান। এরপর এ বিষয়ে থানায় মামলা করেন। মামলার বিষয়টি নিশ্চিত করে গোয়ালবাড়ী ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা কমলেন্দু ভট্রাচার্য্য বলেন, ‘দক্ষিণ গোয়ালবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকার সড়কের পাশের সরকারি ১ নম্বর খাস খতিয়ানের জায়গা থেকে মোস্তাক খান গাছ কেটে বিক্রি করেছেন। তিনি কোনো অনুমতি নেননি। সরেজমিনে তদন্তে সরকারি জায়গা থেকে গাছ বিক্রির সত্যতা পাওয়া যায়। মঙ্গলবার তার (মোস্তাক) বিরুদ্ধে সরকারি জায়গা থেকে গাছ চুরি করে নিয়ে যাওয়ার অপরাধে থানায় মামলা করা হয়েছে।

 

জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, ‘সরকারি জায়গা থেকে গাছ কেটে বিক্রির অভিযোগে বিএনপি নেতা মোস্তাক খানের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’ প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতাধীন গোয়ালবাড়ি-সাগরনাল সড়কের পাশ থেকে অনুমতি ছাড়াই বিভিন্ন প্রজাতির ছোট-বড় প্রায় ২২টি গাছ কেটে বিক্রি করেন বিএনপি নেতা মোস্তাক খান।

Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031