জুড়ী সীমান্তে গুলিবিদ্ধ যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২২

জুড়ী সীমান্তে গুলিবিদ্ধ যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ
Spread the love

৩৭ Views

প্র্রতিনিধি/জুড়ীঃঃ
মৌলভীবাজারের জুড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আহত এক বাংলাদেশী যুবক আটক হবার খবর পাওয়া গেছে। আটক ওই যুবকের নাম নজরুল আহমদ ওরফে সেফুল মিয়া (৪২)। তিনি জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের পূর্ব বটুলি (বড়টিলা) গ্রামের মৃত শমসের আলীর ছেলে। গত বৃহস্পতিবার ভোররাত সাড়ে তিনটার দিকে জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের ভৈরববাড়ি ডাকটিলা সীমান্তের ওপারে ভারতের ধর্মনগর থানার রাগনা ভাগ্যপুর সীমান্ত এলাকায় এই ঘটনা ঘটে।

 

ওই যুবকের পরিবার ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, ভারতীয় কয়েকজন গরু ব্যবসায়ীর সহযোগিতায় সেফুলসহ ৫ থেকে ৬ জন লোক সীমান্তের ওপারে গরু আনতে যায়। গত বৃহস্পতিবার ভোররাতের দিকে বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে সবাই দৌঁড়ে পালিয়ে গেলেও সেফুল গুলিবিদ্ধ হয়ে পড়ে যায়। পরে বিএসএফ তাকে আটক করে। বর্তমানে ধর্মনগর থানা পুলিশের হেফাজতে স্থানীয় একটি হাসপাতালে সেফুল চিকিৎসাধীন।

স্থানীয় বাসিন্দা বাপন চক্রবর্তী জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে সীমান্তে গুলির শব্দ শোনা গেছে। ফুলতলা ইউনিয়ন পরিষদের সদস্য ইমতিয়াজ গফুর মারুফ বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বিএসএফ ইতিপূর্বে বেশ কয়েকবার বিজিবির মাধ্যমে সতর্ক করেছিল। পরে বাধ্য হয়ে গুলি করেছে। রাতে তাকে মৃত ভেবে ফেলে যায়, সকালে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় পুলিশের নিকট হস্তান্তর করে।

 

জুড়ী উপজেলার ফুলতলা ডাকটিলা ক্যাম্পের কমান্ডার মো. সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘স্থানীয়দের কাছ থেকে ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত হয়েছি। এরপর বিএসএফের সাথে আমরা যোগাযোগ করি। তারা মৌখিকভাবে খবর পাঠিয়েছে ওই ব্যক্তিকে ভারতের স্থানীয় থানায় হস্তান্তর করা হয়েছে। সে দেশের প্রচলিত আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় বিএসএফ।’


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031