সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আমিন, সম্পাদক রুহুল

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আমিন, সম্পাদক রুহুল
Spread the love

Views

 

লন্ডন বাংলা ডেস্কঃঃ

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন) ২০২০-২১ সেশনের নির্বাচনে সভাপতি এ এম আমিন উদ্দিন এবং সম্পাদক মো. রুহুল কুদ্দুস কাজল নির্বাচিত হয়েছেন।

গত বুধবার এবং গতকাল বৃহস্পতিবার ভোট গ্রহণ শেষে রাতেই ভোট গণনা শুরু হয়। গণনা শেষে আজ শুক্রবার সকাল সোয়া ৮টার দিকে সুপ্রিম কোট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ ফলাফল ঘোষণা করেন।

১৪টি পদের মধ্যে সভাপতিসহ ছয়টি পদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ (সাদা প্যানেল) মনোনীত প্রার্থীরা জয় পেয়েছেন। অন্যদিকে, সম্পাদকসহ আটটি পদে বিজয়ী হয়েছেন বিএনপি নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) প্রার্থীরা।

সাদা প্যানেলের প্রার্থী জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন এবারের নির্বাচনে ৩ হাজার ৩৭০ ভোট পেয়েছেন। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল প্যানেলের জয়নুল আবেদীন পেয়েছেন ২ হাজার ৪৫৭ ভোট। ৯১৩ ভোট বেশি পেয়ে আমিন পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন। সহসভাপতির দুটি পদের একটিতে জয় পেয়েছেন সাদা প্যানেলের মো. মনিরুজ্জামান এবং অন্যটিতে নীল প্যানেলের মো. আব্দুল জব্বার ভুঁইয়া।

সম্পাদক পদে নীল প্যানেল থেকে আইনজীবী রুহুল কুদ্দুস ৩ হাজার ৭৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের শাহ মঞ্জুরুল হক পেয়েছেন ২ হাজার ৮১১ ভোট। সহসম্পাদকের দুটি পদেই জয় পেয়েছেন সাদা প্যানেলের প্রার্থীরা। তারা হলেন ইমতিয়াজ ফারুক ও বাকির উদ্দিন ভুঁইয়া। কোষাধ্যক্ষ পদে নীল প্যানেলের রাগীব রউফ চৌধুরী নির্বাচিত হয়েছেন।সভাপতি, সহসভাপতির দুটি, সম্পাদক, কোষাধ্যক্ষ, সহসম্পাদকের দুটি এবং সদস্য সাতটি পদসহ মোট ১৪টি পদের বিপরীতে এক বছরের মেয়াদে সমিতির এই নির্বাচন হয়ে থাকে।

 

সদস্য সাতটি পদের মধ্যে দুটি পেয়েছে সাদা প্যানেলের প্রার্থীরা। তারা হলেন, মো. হুমায়ুন কবির এবং মো. মশিউর রহমান। অপর পাঁচটিতে জয় পেয়েছে নীল প্যানেল। তারা হলেন, মার-ই-আম খন্দকার, আমিরুল ইসলাম খোকন, মো.মোহাদ্দেস-উল-ইসলাম, মহসিন কবির এবং সাইফ উদ্দিন রতন। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৭ হাজার ৭৮১ জন। আর ভোট দিয়েছেন ৫ হাজার ৯৪০ জন।


Spread the love

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031