নবীগঞ্জে মায়াবী সংগীতালয় একাডেমীর অনুষ্টান:চর্চা ছাড়া কোন কিছু শিক্ষা করা যায়না

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

নবীগঞ্জে মায়াবী সংগীতালয় একাডেমীর অনুষ্টান:চর্চা ছাড়া কোন কিছু শিক্ষা করা যায়না
Spread the love

২৩ Views

বুলবুল আহমদ, নবীগঞ্জঃঃ

গান মানুষের মনের খোরাক, সংগীত ভালবাসে না এমন লোক খুব কমই রয়েছে। বৃহত্তর সিলেটের ৪টি জেলা হবিগঞ্জ, মৌলভীবাজার, ওসমানী নগর ও সুনামগঞ্জ এর এলাকার সংগীত প্রেমিদের নিয়ে গত ২০১৯ইংরেজী সনে সংঘটিত মায়াবী সংগীতালয় একাডেমী। এ উপলক্ষে আলোচনা সভা, গুণিজন সংবর্ধনা ও একাডেমী রেকডিং অনুষ্ঠান আনুষ্ঠানিক ভাবে সম্পন্ন হয়েছে। গত রবিবার রাত ১০টা থেকে মধ্য রাত পর্যন্ত এ অনুষ্টান অনুষ্টিত চলে। মায়াবী সংগীতালয় একাডেমীর সভাপতি বাউল মোঃ লেবু সরকারের সভাপতিত্বে ও সহ সভাপতি ডাক্তার নাজমূল হক চৌধুরী পলাশ ও সাধারন সম্পাদক বুলবুল আহমদ এর যৌথ পরিচালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ও সংবর্ধীত ব্যক্তি মায়াবী সংগীতালয় একাডেমীর উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী সাইফুল ইসলাম, বিশেষ অতিথি সংবর্ধীত ব্যাক্তি নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও মায়াবী সংগীতালয় একাডেমীর সহ সভাপতি মোঃ আলমগীর মিয়া। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মায়াবী সংগীতালয় একাডেমীর সহ আইন বিষয়ক সম্পাদক গীতিকার আয়মন আলী, সংগীত প্রেমী গফুর মিয়া (ভান্ডরী), বিশিষ্ট মোঃ সিদ্দেক আলী (কাটল), মোঃ মুক্তার মিয়া, মোঃ শাহিন, আব্দুর রহিম, জুয়েল মিয়া, মোঃ মোস্তফা, বাউল শিল্পী আমিন মিয়া, বাউল শিল্পী এস.এম সাজ্জাদ।

 

 

 

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক আজকের হবিগঞ্জ পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি ও প্রেসক্লাব এর সদস্য নাবেদ মিয়া, ৫২টিভি’র ওসমানী নগর প্রতিনিধি ও নাটক নির্মাতা মোঃ সাজ্জাদ হুসাইন, দৈনিক প্রভাতি খবর এর পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি জুয়েল আহমদ, নবীগঞ্জের ডাক অন- লাইন পত্রিকার প্রতিনিধি হাসান চৌধুরী, মায়াবী সংগীতালয় একাডেমীর প্রচার সম্পাদক ও দৈনিক আলকিত সকালের নবীগঞ্জ প্রতিনিধি সহ অন- লাইন পাবলিশার্স ফাহাদ আহমদ, সহ প্রচার সম্পাদক ও দৈনিক প্রভারক পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী রাজু আহমদ (রাজ কুমার), শিক্ষা বিষয়ক সম্পাদক ও যুবলীগ নেতা আলাউর রহমান আল আমিন, কোষদক্ষ আল এমরান, সহ কোষাদক্ষ নবির হোসেন মধু, সহ তথ্য বিষয়ক সম্পাদক ও প্রেডিস রোমন আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক হাজী চাঁদ মিয়া, সহ সাংস্কৃতিক সম্পাদক পাগল শিল্পী মশাহিদ মিয়া, শ্রম বিষয়ক সম্পাদক ও শ্রমিক নেতা মোঃ লিটন মিয়া, পরিবেশ বিষয়ক সম্পাদক ও ইঞ্জিনিয়ার হুমাউন কবির, সহ পরিবেশ বিষয়ক সম্পাদক ও শ্রমিক নেতা মোঃ মহশিন মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী লায়লুছ মিয়া, কাঞ্চন দেবনাথ, ব্যবসায়ী শাহীন মিয়া, মোঃ রকিব মিয়া, সদস্য দিপু সূত্রধর, আব্দুল হাই, তাহের মিয়া সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

 

 

 

আলোচনা সভা শেষে মায়াবী সংগীতায়ল একাডেমীর উপদেষ্টা ও যুক্তরাজ্য প্রবাসী সাইফুল ইসলাম, মায়াবী সংগীতায়ল একাডেমীর সহ সভাপতি ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো: আলমগীর মিয়া, মায়াবী সংগীতালয় একাডেমী সভাপতি বাউল মোঃ লেবু সরকার ও মায়াবী সংগীতালয় একাডেমী সাধারন সম্পাদক ও চ্যানেল এস প্রতিনিধি বুলবুল আহমদকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন অতিথিবৃন্দ সহ কমিটির নেতৃবৃন্দ। পরে মধ্য রাত পর্যন্ত বিভিন্ন শিল্পীতের গান রেকডিং হয়। আলোচনা সভায় অতিথিরা তাদের বক্তব্যে বলেন, গান হচ্ছে মানুষের মনের খুরাক। আগের দিনের গান আর এখনকার কিছু অপসাংস্কৃতিমনা নারী লিন্সু লোকজনের কারণে এই পুরনো ঐতিহ্য ধংশের মূখে। আমরা প্রকৃত বাউল গানের লহরী নিয়ে আপনাদের সামনে মায়াবী সংগীতালয় একাডেমী ঘটন করেছি। গান মানুষের মনের খোরাক, সংগীত ভালবাসে না এমন লোক খুব কমই রয়েছে। তাই প্রকৃত সংগীত চর্চার প্রয়োজন। চর্চা ছাড়া কোন কিছু শিক্ষা করা যায়না।


Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031