মিরপুরের লকডাউন বাড়িতে খাবার পৌঁছে দিবে বিদ্যানন্দ ফাউন্ডেশন

প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

মিরপুরের লকডাউন বাড়িতে খাবার পৌঁছে দিবে বিদ্যানন্দ ফাউন্ডেশন
Spread the love

১৩ Views

লন্ডন বাংলা ডেস্কঃঃ

বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে গণ-জমায়েত এড়িয়ে চলাসহ নানা সতর্কতা অবলম্বনের কথা জোরালোভাবে বলা হচ্ছে। তাই দেশের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে ও করোনা ভাইরাস যাতে আক্রান্ত স্থান বা ব্যক্তি হতে ছড়াতে না পারে তাই ইতিমধ্যে মিরপুরের একটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

 

এ অবস্থায় এমন বাড়িতে গিয়ে খাবার পৌঁছে দেওয়ার কথা জানিয়েছেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের ঢাকা শাখা প্রধান সালমান খান ইয়াছিন।

 

শনিবার (২১শে মার্চ) বিদ্যানন্দ ফাউন্ডেশনের ঢাকা শাখা প্রধান সালমান খান ইয়াছিন ইত্তেফাককে জানান, লকডাউন অবস্থায় কেউ খাদ্য সংকটে ভুগলে বিদ্যানন্দ বা এক টাকার আহারের সাথে যোগাযোগ করা হলে তাৎক্ষণিক খাদ্য পৌঁছে দেওয়া হবে।

 

সালমান জানান, দেশের পরিস্থিতির কথা চিন্তা করে আমরা আমাদের স্বেচ্ছাসেবীদের সংখ্যাও কমিয়ে এনেছি। আমরা আমাদের স্বেচ্ছাসেবীদের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে তাদের বাসায় থাকার পরামর্শ দিয়েছি। তবে আমরা আমাদের যেসব কার্যক্রম রয়েছে সেইসব কার্যক্রমের মধ্যে লকডাউনের মধ্যে খাবার পৌঁছে দেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন অবস্থায় রেখেছি। কারণ এখানে উচ্চ প্রশাসন থেকে অনুমতির ব্যাপার রয়েছে। তবে আমরা রবিবার পুলিশের ঊর্ধ্বতনের সাথে কথা বলবো।

 

বিদ্যানন্দ ফাউন্ডেশনের ঢাকা শাখা প্রধান জানান, আক্রান্তদের কাছে খাবার পৌঁছে দেওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় বিষয় হচ্ছে পরিবহন, কারণ আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে দ্রুত সময়ের মধ্যে খাবার পৌঁছে দেওয়া। তাছাড়া খাবার পৌঁছে দেওয়ার ক্ষেত্রে প্রশাসনের অনুমতিক্রমে একটি গাড়ি ব্যবস্থা করার চেষ্টা করছি। তবে আমরা এই বিষয়ে সহযোগিতার জন্য ঢাকা সিটি উত্তরের মেয়র আতিকের সাথে শিগগিরই কথা বলবো।

 

এদিকে করোনা ভাইরাস মোকাবেলায় রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও গণপরিবহনে বিদ্যানন্দ ফাউন্ডেশন প্রতিষেধক স্প্রে করা, জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা ছাড়াও নির্দিষ্ট স্থানে বেসিন স্থাপন করে হাত ধোয়ার ব্যবস্থা করেছে।


Spread the love

Follow us

আর্কাইভ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930