সাংবাদিকরা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন: তথ্য সচিব

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২২

সাংবাদিকরা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন: তথ্য সচিব

লন্ডন বাংলা ডেস্কঃঃ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন পিএএ বলেছেন, উপজেলা পর্যায়ের সাংবাদিকদেরকে প্রশিক্ষণ ও সরকারি সুযোগ-সুবিধার আওতায় আনতে হবে। শুক্রবার  সকালে সিলেট সার্কিট হাউসে সিলেট জেলা প্রেসক্লাবের একটি প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ একথা বলেন।

 

এ সময় সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান এবং যুগ্মসচিব নাজমুল হাসান আরিফ উপস্থিত ছিলেন। তথ্য সচিব বলেন, উপজেলা পর্যায়ের সাংবাদিকরাও দেশের উন্নয়ন অভিযাত্রায় গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।

 

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হচ্ছেন নানা সমস্যার মুখোমুখি। আর্থিকভাবেও টানাপোড়েনে থাকেন; কিন্তু সরকারি কোনো সুযোগ-সুবিধা পাননা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জন্যে কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন।

 

সেখান থেকে উপজেলা পর্যায়ের সাংবাদিকরাও জেলা প্রশাসকের মাধ্যমে চিকিৎসাসহ আরও কিছু ক্ষেত্রে আর্থিক সহায়তা পেতে পারেন। এ ব্যাপারে উপজেলা পর্যায়ের সাংবাদিকদেরকে সহযোগিতা করতে তথ্য সচিব সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

 

করোনকালে দ্বিতীয় ধাপে সাংবাদিকদের জন্যে প্রধানমন্ত্রীর উপহারের অর্থ প্রাপ্তি সম্পর্কে জেলা প্রেসক্লাব সভাপতি জানতে চাইলে তিনি তাৎক্ষণিক সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে জানান, খুব শিগগির এই আর্থিক সহায়তা সিলেট এসে পৌঁছবে। সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ তথ্য সচিবকে জানান, জেলা প্রেসক্লাব ইতোমধ্যে উপজেলা পর্যায়ের সাংবাদিকদের নিয়ে একটি ‘নেটওয়ার্ক’ গড়ে তুলেছে।

 

এর সুবাদেই গত ডিসেম্বরে সিলেটে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ আয়োজিত বিভিন্ন প্রশিক্ষণে প্রথমবার সিলেটের প্রতিটি উপজেলা থেকে সাংবাদিকরা অংশ নেন। সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ সিলেটে সাংবাদিকদের পেশাগত কিছু বিষয় তুলে ধরে তথ্য সচিবের দৃষ্টি আকর্ষণ করেন।

 

তথ্য সচিব এসব ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেন।তিনি এই সৌজন্য সাক্ষাতের জন্য সিলেট জেলা প্রেসক্লাব সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।প্রতিনিধি দলে আরও ছিলেন, সিলেট জেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক সৈয়দ রাসেল, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শংকর দাস, তথ্য প্রযুক্তি সম্পাদক সুলতান সুমন, ক্লাব সদস্য দিপু সিদ্দিকী, মামুন হাসান, নূরুল ইসলাম, শাহিন আহমদ, মৃণাল কান্তি দাস ও সাজলু লস্কর।

Spread the love

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930