নবীগঞ্জে আড়াই লক্ষ টাকা পেয়ে মালিককে ফিরিয়ে দিয়েন রিকশা চালক

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০

 নবীগঞ্জে আড়াই লক্ষ টাকা পেয়ে মালিককে ফিরিয়ে দিয়েন রিকশা চালক
১২৩ Views
বুলবুল আহমদ/ নবীগঞ্জঃঃ
একজন রিস্কা চালক যার নুন আনতে পান্তা ফুরায়। তবুও সততার পথ থেকে সে কখনোই সরেনি। প্রায় আড়াই লক্ষ টাকা ও একটি মোবাইল ফোন পেয়েও মালিককে খুজে তার হাতে তুলে দিয়ে এক দৃষ্টান্ত স্থাপন করেছে।
ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারে। টাকার মালিক-ওই উপজেলার কাজীগঞ্জ বাজারের বাসিন্দা।
জানাযায়, নবীগঞ্জের ইনাতগঞ্জ বাজার থেকে যাত্রী নিয়ে কাজিগঞ্জ বাজারে নামিয়ে দিয়ে আসার পথে তার রিক্সার সিটে পড়ে থাকা একটা শপিং ব্যাগ দেখতে পায় রিস্কা চালক নাজমুল। সে  ব্যাগটি খুলে দেখা অনেক টাকা ঐ ব্যাগে। পরে সে গুনতে থাকে। এতে পাওয়া যায় আড়াই লক্ষ টাকাও দামী একটি মোবাইল ফোন। এসব দেখে সে হতভম্ব হয়ে যায়। পরে তাৎক্ষনিক সে আরেকটা ড়্রাইবারের সহায়তা নিয়ে ইনাতগঞ্জ বাজারে কেয়া ষ্টোরের স্বত্বাধিকারী গোলাম জিলানী সাইফুল আলম এর কাছে গিয়ে মোবাইল ফোনের সুত্রে ধরে ব্যাগের মালিককে ফোন দেন তিনি।
টাকার মালিক ফোন পেয়ে দ্রুত আরো দুজন ব্যক্তিকে সাথে নিয়ে ইনাতগঞ্জ বাজারে আসেন। পরে মোবাইল ও দুই লাখ সাত চল্লিশ হাজার টাকার ব্যাগ তিনির হাতে ফিরিয়ে দেয়া হয়। এসময় মালিক অনেকের উপস্থিতে নিজ টাকা সমজিয়ে আল্লাহর শুকরিয়া জানিয়ে লোভ লালসাহীন মানবতার সাক্ষী এই চালকে জোর পূর্বক ২ হাজার ৫০০ টাকা প্রায় তাদের পকেটে ডুকিয়ে দেন ও রিক্সা চালক নামুলকে উক্ত টাকার মালিক খুশি হয়ে নতুন একটা মোবাইল ফোনও উপহার দেন  এবং উপস্থিত সকলকে কৃতজ্ঞতা জানান । এমন উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো ৩নং ইনাতগঞ্জ ইউনিয়নের মধ্যসমত গ্রামের ঠেলা চালক রিফন মিয়ার পুত্র রিক্সা চালক নাজমুল হোসেন।
রিকশা চালক নাজমুল হোসেন এর সাথে কথা হলে তিনি জানান- নিজে কষ্ট করে রোজগার করে খাব, কিন্তু অন্যের সম্পত্তি বা টাকার লোভ লালসা নেই তার মধ্যে। সে গরীব ঘরে জন্ম গ্রহন করলেও রিক্সা চালিয়ে জীবন-যাপন করতেছে সে। এতে আল্লাহর কাছে সে শুকরিয়া জানায়। সে আরো বলে, আপনারা আমার জন্য সবাই দোয়া করবেন, যাতে সত্যতার সাথে সারা জীবন থাকতে পারে। আমার রিক্সা ফেলে যাওয়া টাকাগুলো মালিককে ফেরত দিতে পেরে আমি অনেক খুশি।
Spread the love

Follow us

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031