শাহ আব্দুল্লা(রঃ) ও ভিকারী শাহ’র ওরস শুরু যে দিন

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

শাহ আব্দুল্লা(রঃ) ও ভিকারী শাহ’র ওরস শুরু যে দিন
১৭৬ Views

জেলা প্রতিনিধি/সুনামগঞ্জঃঃ

ছাতকের আন্ধারীগাওয়ে শাহ আব্দুল্লা (রঃ)’র ইছালে ছোয়াব ও আলহাজ্ব পীর শাহ ফারুক আহমদ হাফিজিয়া মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল আগামী ২৫ ফেব্রুয়ারী মঙ্গলবার অনুষ্ঠিত হবে। মাজারের খাদিম দিল জালালী চেরাগ আলী শাহ মাঠে রাতব্যাপী অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে সভাপতিত্ব করবেন আলহাজ্ব পীর শাহ ফারুক আহমদ, বাঘেরখলা। বয়ান পেশ করবেন পীরে তরিকত আলহাজ্ব হযরত মাওলানা সালাহ উদ্দিন তুর্কী আল কাদরী, শাহ সুফী পীরজাদা আল্লামা খাজা মাহবুবুর রহমান জগৎপুরী, পীরে তরিকত এডভোকেট মাওলানা সৈয়দ মোফাচ্ছির আহমদসহ স্থানীয় ওলামায়ে ক্বেরামবৃন্দ।

 

উক্ত মহতি অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্যে সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন খাদেম দিল জালালী চেরাগ আলী শাহ। এদিকে ছাতকের ফকির ভিকারী শাহ (রঃ)’র পবিত্র বার্ষিক ওরস মাহফিল আগামী পহেলা ও ২রা মার্চ অনুষ্ঠিত হবে।

 

মাহফিল সফলের লক্ষ্যে সার্বিক প্রস্তুতি নিচ্ছে আয়োজক কমিটি। দু’দিন ব্যাপী অনুষ্ঠানের মধ্যে ১ম দিনে রয়েছে বাদ ফজর খতমে ক্বোরআন, বাদ যোহর মিলাদ মাহফিল এবং বাদ আছর মাজার গোসল ও গিলাফ ছড়ানো। ২য়দিনের অুষ্ঠানে রয়েছে বাদ ফজর মিলাদ মাহফিল, বাদ যোহর খতমে খাজেগান, বাদ এশা জিকির-আজগার এবং ভোরে আখেরী মোনাজাত ও শিরণী বিতরণ। উপজেলার নোয়ারাই ইউনিয়নের সিঙ্গেরকাছ গ্রামে মাজার সংলগ্ন মাঠে এ ওরস মাহফিল অনুষ্ঠিত হবে। এতে ভক্তবৃন্দ ও আশেকানদের উপস্থিত থাকতে মাজারের খাদেম পীরজাদা ফকির তাজুদ শাহ ও এম ওদুদ শাহ আহবান করেছেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

Follow us

আর্কাইভ

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930