উম্মাহ ইন্টারন্যাশনাল ট্রাস্টের উদ্যোগে সহস্রাধিক শিক্ষার্থীদের কোরআন শরিফ বিতরণ

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২১

উম্মাহ ইন্টারন্যাশনাল ট্রাস্টের উদ্যোগে সহস্রাধিক শিক্ষার্থীদের কোরআন শরিফ বিতরণ
Spread the love

৪০ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ
সমস্ত বিশ্ববাসীর রহমত কোরআনের আলো পরিবার থেকে শুরু করে সমাজকে আলোকিত করার প্রত্যয়ে ইসলামী গবেষক শায়খ এইচ এম শফিকুর রহমান আল মাদানী অনূদিত আল কুরআনুল করিম-এর সহজ বাংলা তরজমা বিতরণ করা হয়েছে।  ফ্রি কোরআন বিতরণকে ঘিরে শুক্রবার শ্রীমঙ্গলের নারাইনছড়া বরুণা এলাকার ঐতিহ্যবাহী নাজাত ইসলামী মারকাজ মাল্টিপারপাস সেন্টারে সহস্রাধিক মাদ্রাসা, কলেজ, ভাসির্টির শিক্ষার্থীসহ দুস্থদের উৎসাহ উদ্দিপনার পাশাপাশি কোরআনের নির্দেশিত পথে সুখ ও শান্তিময় জীবন গড়ার অনুভূতি ছিলো লক্ষনীয়।

 

উম্মাহ ইন্টারন্যাশনাল ট্রাস্ট ইউকের অর্থায়নে সিলেট মুসলিম সেন্টারের উদ্যোগে মৌলভীবাজারের ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান নাজাত ইসলামী মারকাজ মিলনায়তনে বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,নাজাত ইসলামী মারকাজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা শেখ ছালেহ আহমদ হামিদী।

 

প্রধান অতিথি ছিলেন,যুক্তরাজ্য প্রবাসী শায়খ এইচ এম শফিকুর রহমান আল-মাদানী। বিশেষ অতিথি ছিলেন,প্রিন্সিপাল কবি কালাম আজাদ,লেখক ও প্রকাশক বায়েজীদ মাহমুদ ফয়সল,মোহাম্মদ আব্দুল লতিফ।

 

কোরআন নিজে শিখে অন্যকে শিক্ষা দেয়ার আহব্বান জানিয়ে বক্তারা বলেন,মানব জীবনের যাবতীয় কার্যক্রম কুরআনের বিধান অনুসারে পরিচালনা করতে সবাইকে শুদ্ধভাবে পবিত্র কোরআনকে বুঝতে হবে এবং জানতে হবে। মহান আল্লাহতালা সমগ্র সৃষ্টির চিরন্তন জীবনব্যবস্থা সুষ্ট বর্ণনা একমাত্র পবিত্র কোরআনেই দিয়েছেন। পরকালীন জীবনে নাজাত, মুক্তির পাশাপাশি আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভ মাধ্যম হচ্ছে মহাগ্রন্থ আল কোরআন।দীর্ঘ সাধনা ও চিন্তার বাস্তবায়নে অনূদিত ইসলামী চিন্তাবিদ শায়খ শফিকুর রহমান আল মাদানীর কোরআনের বাংলা তরজমা সর্বক্ষেত্রে সমাদৃত করার পাশাপাশি কোরআনের নির্দেশিত পথে চলে মানবজীবনের সর্বক্ষেত্রে কল্যাণকর করার জন্য কোরআন শিক্ষা ও জানার প্রতি সম্মেলিত প্রচেষ্টার আহব্বান জানান তারা।

 

বক্তব্য রাখেন, মাওলানা হাবীবুর রহমান মছরু,মাওলানা সাকালাইন শাফি,আব্দুল নুর টিপুসহ অনেকে।শীতের সকালে অনুষ্ঠানে এসে কোরআন শরীফ ও মারকাজের পক্ষ থেকে লেপ হাতে পেয়ে খুশি মনে বাড়ি ফিরতে দেখা যায় শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার সহস্রাধিক লোকজনকে। বিতরণ শেষে সমস্ত মানবজাতীর মঙ্গল কামনায় মোনাজাত ও উপস্থিত লোকজনের মধ্যে শিরনী বিতরণ করা হয়েছে।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31