দূর্লভ ঠাকুরের দুর্লভ মন্দিরের ৪৪ তম মহোৎসব বৃহস্পতিবার

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৩

দূর্লভ ঠাকুরের দুর্লভ মন্দিরের ৪৪ তম মহোৎসব বৃহস্পতিবার
Spread the love

১২ Views

প্রতিনিধি/ওসমানীনগরঃঃ
আধ্যাত্মিক জগতের মহাপুরুষ খ্যাত শ্রী শ্রী দূর্লভ ঠাকুরের পূন্য লীলা ভূমি সিলেট বিভাগের প্রবেশদ্বার শেরপুর সংলগ্ন নবীগঞ্জের বনগাঁও হাসান খালি পাড়ের বিশাল বটবৃক্ষের অলৌকিক দুর্লভ মন্দিরকে ঘিরে আয়োজন করা হয়েছে তিনদিন ব্যাপী অষ্টপ্রহর লীলা সংকীর্তনের। বিশ্ব শান্তি ও মঙ্গল কামনায় প্রতি বছরের ন্যায় শ্রী শ্রী দূর্লভ ঠাকুরের ৪৪তম মহোৎসব ও অষ্টপ্রহর লীলা সংকীর্তন এবং একেশ্বর মেলার আয়োজনের উদ্যোগ নিয়েছেন শেরপুর বাজার কমিটি ও কৃষ্ণ লীলা সেবক সংঘের নেতৃবৃন্দরা।

 

আগামী ২৫ শে জানুয়ারী বুধবার থেকে শেরপুরের উত্তর-পশ্চিমের বনগাঁও হাসান খালী পাড়ে শ্রীমদ্ভগবদ গীতাপাঠের মধ্যে দিয়ে অনুষ্টিত সংকীর্তনে দেশের বিভন্ন প্রান্ত থেকে কীর্তনিয়া বৃন্দ সংকীর্তন পরিবেশন করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।২৭ জানুয়ারী মোহন্ত বিদায়ের মধ্য দিয়ে সমাপ্ত ঘটবে এ মহোৎসব ও অষ্টপ্রহর লীলা সংকীর্তনের।

 

আধ্যাত্মিক মহাপুরুষ শ্রী শ্রী দূর্লভ ঠাকুরের মহোৎসবে আর্থিক সহযোগিতার পাশাপাশি অনুষ্ঠানের প্রতিটি পর্বে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতার আহব্বান জানিয়েছেন কৃষ্ণ লীলা সেবক সংঘের সভাপতি কালিপদ দাশ ও সাধারণ সম্পাদক বাবুল সূত্রধর।

 

সাধারণ সম্পাদক বাবুল সূত্রধর জানান, ইতিহাসিক মতে,শ্রী শ্রী দুর্লভ ঠাকুর প্রায় তিনশত বছর পূর্বে নবীগঞ্জ উপজেলার আলমপুর গ্রামের চুড়ামনি সুত্রধরের ঔরসে জন্মগ্রহন করেন। তাঁর বাল্য নাম ছিল দেবাই রাম। বর্তমানে শেরপুরের বনগাঁও এলাকায় দুর্লভ ঠাকুর গরু চরাইতেন এবং এই স্থানেই রাত্রী যাপন করতেন। ক্রমানয়ে এই স্থানের বিশাল বঠবৃক্ষকে ঘিরে গজে ওঠে অলৌকিক মন্দির।দুর্লভ ঠাকুরের দুর্লভ স্থান বনগাঁও এর অলৌকিক বঠবৃক্ষ মন্দিরটি স্বাধিনতার পর থেকে উন্নয়ন বঞ্চিত থাকায় আমরা বাড়ি বাড়ি গিয়ে চাঁদা সংগ্রহ করে মন্দিরটির রক্ষনাবেক্ষনের কাজ চালানো পাশাপাশি প্রতি বছর মহোৎসব,অষ্টপ্রহর লীলা সংকীর্তন ও একেশ্বর মেলার আয়োজন করে যাচ্ছি। অলৌকিক এই বঠবৃক্ষ মন্দির থেকে কেউ শূন্য হাতে ফিরেন না এই ফল¯্রুতিতে ধর্ম-বর্ণের কোনো ভেদ বৈষম্য ছাড়া সকল শ্রেনী পেশার লোকজন নিজ নিজ সহযোগিতা অব্যাহত রাখেন।

 

প্রতি বছর ১১মাঘ উৎসবের উদ্যোগে পরিচিত অপরিচিত অনেকেই আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। এটা দুর্লভ ঠাকুরের অলৌকিকতা বলে জানান তিনি।


Spread the love

Follow us

আর্কাইভ

January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031