বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী:বিশ্বনাথে, আ’লীগ, প্রশাসন,প্রেস ক্লাব ও থানা পুলিশের কর্মসূচি

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২০

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী:বিশ্বনাথে, আ’লীগ, প্রশাসন,প্রেস ক্লাব ও থানা পুলিশের কর্মসূচি
Spread the love

৮৭ Views
প্রতিনিধি/বিশ্বনাথঃঃ
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিশ্বনাথে উপজেলা আ’লীগ, উপজেলা প্রশাসন,প্রেস ক্লাব থানা পুলিশের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়েছে। উপজেলা প্রশাসন:যথাযোগ্য মর্যাদায় সিলেটের বিশ্বনাথে পালন করা হয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনীর মাধ্যমে শুরু হয় সরকার ঘোষিত মুজিববর্ষের কার্যক্রম। এরপর উত্তোলন করা হয় জাতীয় পতাকা।সকাল সাড়ে ৬টা থেকে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, বিশ্বনাথ প্রেস ক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিস, আমার বাড়ি আমার খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক বিশ্বনাথ শাখা।
সকাল সাড়ে ১০টায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ’ বিষয়ক রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। একই সময় উপজেলা বিআরডিবি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সাবেক সদস্য এস এম নুনু মিয়া।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল ওয়াহিদ, থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুস শহিদ হোসেন।
সভা শেষে রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এরপর উপজেলা প্রশাসন এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৫জন প্রতিবন্ধীকে বিনামূল্যে হুইল চেয়ার প্রদান করেন অতিথিবৃন্দ। দুপুরে মসজিদ-মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামীলীগ: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে সিলেটের বিশ্বনাথে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার সকালে মুজিববর্ষে সূচনা লগ্নে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করেন নেতৃবৃন্দ। এরপর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।শ্রদ্ধাঞ্জলি অর্পণ, কেক কাটা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সাবেক সদস্য এস এম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, সহ সভাপতি সেলিম আহমদ সেলিম, মোঃ আসাদুজ্জামান আসাদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যান, মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, আবদুল আজিজ সুমন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, প্রচার সম্পাদক নিখিল পাল, বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুব রহমান লিলু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রনজিত ধর রন, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক জহরুল হোসেন জহির, সহ প্রচার সম্পাদক ও প্রকাশনা সম্পাদক শাখাওয়াত হোসেন, কার্যনির্বাহী সদস্য জয়ন্ত আর্চায্য, অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর চেয়ারম্যান, আবুল কালাম, ফজর আলী মেম্বার, আশিক আলী, নিজাম উদ্দিন, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম, সুফি শামছুল ইসলাম, আনহার মিয়া, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবদুল হান্নান বদরুল, সদস্য শেখ জামাল, উপজেলা শ্রমিক লীগের সভাপতি হাজী আমির আলী, সহ সভাপতি আওলাদ আলী, তাজির আলী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী সম্পাদক আজাদ মিয়া, যুগ্ম সম্পাদক শাহজাহান সিরাজ, সাবেক কার্যকরী সভাপতি শংকর দাশ শংকু, শ্রমিক লীগ নেতা কবির আহমদ, রুবেল মিয়া, মতছির আলী, বাবুল মিয়া, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, কার্যনির্বাহী সদস্য জহুর আলী, দুলাল আহমদ, আমির আলী, রুহেল খান, সুহেল আহমদ তালুকদার, তোফায়েল আহমদ, জয়নাল আবেদীন, জাবেদ মিয়া, তাজুল ইসলাম, শাহ আলম খোকন, আবুল কাহার, যুবলীগ নেতা তাহিদ মিয়া, মনোহর হোসেন মুন্না, আছকির আলী, বাবুল মিয়া, ফয়জুল ইসলাম জয়, মকন মিয়া, সায়েদ আহমদ, এমদাদ হোসেন নাঈম, ফজলুর রহমান শিপন, ইকবাল হোসেন, রাজন আহমদ অপু, স্বেচ্ছাসেবক লীগ নেতা সিজিল মিয়া, নিজাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি পার্থ সারথী দাশ পাপ্পু প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
 বিশ্বনাথ প্রেস ক্লাব: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে সিলেটের বিশ্বনাথে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন বিশ্বনাথ প্রেস ক্লাব নেতৃবৃন্দ। মঙ্গলবার সকালে মুজিববর্ষেরর সূচনা লগ্নে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
শ্রদ্ধাঞ্জলি অর্পণের সময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন।
বিশ্বনাথে থানা পুলিশ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঘোষিত ‘পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির আওতায় মুজিববর্ষে সিলেটের বিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান পালন করা হয়েছে। নিজের আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে সর্বমহলের মানুষের মনে সচেতনতা বৃদ্ধি এবং বাসিয়া নদীসহ সকল নদ-নদী, খাল-বিল, হাওরকে দূষণকে মুক্ত করা ও রাখার জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে এমন কর্মসূচি গ্রহন করেছে থানা পুলিশ।
এরপূর্বে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে থানা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরিচ্ছন্নতা কার্যক্রম চলাকালে পুলিশের পক্ষ থেকে ‘মুজিববর্ষের
অঙ্গীকার, পুলিশ হবে জনতা’ স্লোগানের সচেতনতামূলক লিফলেট জনসাধারণের মাঝে বিতরণ করা হয়।
সভায় বক্তারা বাসিয়াসহ নদীগুলোতে ময়লা-আবর্জনা না ফেলার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, শুকনো ময়লা (কাগজ-পলিথিন) পুড়িয়ে নষ্ট করেন এবং পঁচনশীন ময়লাগুলো একটি নির্দিস্ট স্থানে রাখেন। আর সম্ভব হলে গর্ত করে মাটির নিচে ফুঁতে ফেলার আহবান করা হয়।
বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসার সভাপতিত্বে ও পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তীর পরিচালনায় পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সাবেক সদস্য এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুস শহিদ হোসেন, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খান, বিশ্বনাথ পুরাণ বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আহমদ মিয়া, নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামীম আহমদ। এসময় অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী- পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Spread the love

Follow us

আর্কাইভ

December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031