স্থগিত হলো এইচএসসি পরীক্ষা

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

স্থগিত হলো এইচএসসি পরীক্ষা

ডেস্ক রিপোর্টঃঃ

করোনার ভাইরাসের সংক্রমণ রোধে এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ১ এপ্রিল বাংলা (অবশ্যিক) প্রথম পত্র দিয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। ৪ মে পর্যন্ত তত্ত্বীয় পরীক্ষা আয়োজন হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক  শিক্ষাডটকমকে এ খবর নিশ্চিত করেছে। পরীক্ষা কবে থেকে শুরু হবে তা এপ্রিলের প্রথম দিকে জানিয়ে দেয়া হবে।

 

নয়টি সাধারণ শিক্ষা বোর্ড ও মাদরাসা ও কারিগরি বোর্ডের অধীনে সাড়ে ১৩ লাখ পরীক্ষার্থীর পরীক্ষায় বসার কথা ছিলো।বোর্ডের অপর এক শিক্ষাকে জানিয়েছে, আগামী ২৮ মার্চ পর্যন্ত প্রবেশপত্র বিতরণ স্থগিত করা হয়েছে।

 

এদিকে, ঢাকা বোর্ডে নাম ও বয়স সংশোধনের আবেদন গ্রহণ ৩১ মার্চ পর্যন্ত স্থগিত থাকবে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে ৩১ মার্চ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে। তাই এদিন পর্যন্ত নাম ও বয়স সংশোধনের আবেদন করা যাবে না বলে জানিয়েছে ঢাকা বোর্ড। একই সাথে সাধারণ শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিষ্ঠানের প্রধানদের বোর্ড ক্যাম্পাসে না এসে অনলাইনে সেবা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে। ঢাকা বোর্ড জারি করা এক বিজ্ঞাপ্তিতে এসব তথ্য জানা যায়।

 

বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বোর্ডের সকল সেবা অনলাইনে দেয়া হয়। যে কোন সেবা পেতে অনলাইনে আবেদন করুন। যথাসময়ে অনলাইনে সেবা পেয়ে যাবেন। বোর্ড ক্যম্পাসে আসার প্রয়োজন নেই। সেবা পেতে সমস্যা হলে ইমেইলে যোগাযোগ করুন।

 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031