লকডাউন সুনামগঞ্জ

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২০

লকডাউন সুনামগঞ্জ

জেলা প্রতিনিধিঃঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে প্রথম করোনা রোগী শণাক্ত হয়েছে। এ ঘটনায় পুরো জেলা জুড়ে আতংক ছড়িয়ে পড়েছে। সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষনা করেছেন জেলা প্রশাসক মো: আব্দুল আহাদ। রবিবার দোয়ারাবাজারে এক নারীর শরীরে করোনা সনাক্ত করা হয়। বাড়ীটি লকডাউন করা হয়েছে। জেলার বিভিন্ন উপজেলা থেকে করোনা উপর্সগসহ বহনকারী ১৮২জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছিল সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগ। তম্মধ্যে দোয়ারাবাজার উপজেলার ১৮জনের মধ্যে এক নারীর করোনা পজিটিভ ধরা পড়েছে। উপজেলার মান্নারগাও ইউনিয়নের চন্ডিপুরের সৌদি প্রবাসী মাহবুব মিয়া’র স্ত্রী’ শিল্পি বেগম (৪২) কোভিড-১৯ করোনা পজেটিভ ধরা পড়ে। তবে স্বামীর শরীরের করোনা উপসর্গ আছে কিনা নিশ্চিত হওয়ায় যায়নি। আক্রান্ত রোগীর চিকিৎসা কিভাবে কোথায় দেয়া হচ্ছে তাও জানাতে অস্বীকার করেন সিভিল সার্জন ডা: শামস উদ্দিন। সুত্র জানায়, স্বামী মাহবুব মিয়া গত ১ মাস পূর্বে সৌদি আরব থেকে দেশে এসেছেন। ধারনা করা হচ্ছে স্বামী থেকেই সংক্রমিত হতে পারে।
এ দিকে জামালগঞ্জ উপজেলায় ঢাকার করোনা বহুল মিরপুর থেকে গার্মেন্টস শ্রমিক মিয়া হোসেন বাড়ীতে ফেরার দু’দিনের মাথায় গত শনিবার রাত ৮টায় মারা যায়। মারা যাওয়ার সাথে সাথে নিহতের স্বজনরা তড়িগড়ি করে তার লাশ দাফন করেন। সে উপজেলার কামলাবাজ গ্রামের বাসিন্দা। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে দুই দিন আগে ঢাকা থেকে বাড়ীতে এসেছিল। সার্বিক অবস্থা নিয়ে আজ বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জরুরী সভা অনুষ্ঠিত হচ্ছে। সভায় সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষনা করা হতে পারে বলেও সুত্র জানায়।
সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামসুদ্দি জানান, দোয়ারাবাজারে একজন মহিলার কোভিড ১৯ করোনা পজেটিভ শণাক্ত হয়েছে। ওই ব্যক্তি স্বাস্থ্য বিভাগের নিয়ন্ত্রণে আছেন। তবে কোথায় কিভাবে চিকিৎসাধীন দিচ্ছেন তা আপাতত বলা বলতে অপরাগতা প্রকাশ করেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, দোয়ারাবাজারে একজন করোনা পজেটিভ রোগী পাওয়া গেছে। এ বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। করোনা রোগী সনাক্ত হওয়ায় পুরো জেলা জুড়ে আতংক বিরাজ করছে। এদিকে জেলাকে লকডাউন ঘোষনার জন্য সুধীজন বাবার দাবি করে আসছেন। সার্বিক পরিস্থিতিতে জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031