দোয়ারাবাজারে ৩০ কেজি চাল প্রতি কার্ডে ৫ কেজি উধাও!

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০

 

দোয়ারাবাজার প্রতিনিধিঃ

সরকারের খাদ‌্যবান্ধব চালের প্রতি কার্ডে চাল দেওয়ার কথা ৩০ কেজি। সেখানে রয়েছে ২৫ কেজি করে। প্রতি কার্ডে পাঁচ কেজি করে চাল উধাও। দোয়ারাবাজার উপজেলা সদরের ডিলারের বিরুদ্ধে কার্ডপ্রতি পাচঁ কেজি করে চাল কম দেওয়ার অভিযোগ উঠেছে।

 

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএসের) আওতায় হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরে ৩০০ টাকায় ৩০ কেজি চাল দেওয়ার কথা। তবে রবিবার (১১ এপ্রিল) এই চাল বিক্রিতে জনপ্রতি ৩-৪ কেজি করে কম দিয়েছেন বলে ডিলার আলাউদ্দিন ও তার সহযোগী দুলাল মিয়ার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। উপকারভোগীদের কয়েকজন চাল কিনে অন্য দোকানে মেপে পরিমাণে কম পেয়েছেন।

 

বিষয়টি উপজেরা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন জহির মিয়া। কার্ড নম্বর ৯০৩৩০৩২৯৭ তিনি পূর্ব মাছিমপুর গ্রামের মৃত ইউছুফ আলীর ছেলে।এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তি বাবু গুরুদাস দে, ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য তাজির উদ্দিন, ও ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য গেদু মিয়াকে এবং ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য এরশাদুর রহমান এরশাদকে। এই বিষয়ে উপকারভোগীদের কয়েকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

 

দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেছেন। আমি একটি অভিযোগ পেয়েছি।বিষয়টি তদন্ত পূর্বক  ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031