ছাতকে করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষন

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০

ছাতকে করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষন

 প্রতিনিধি/ছাতকঃঃ
ছাতকে বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য বিভাগ ও পুলিশ প্রশাসনকে সহায়তা করতে উত্তর খুরমা ও চরমহল্লা ইউনিয়নে নির্দিষ্ট পরিমান আগ্রহী যুবকদের নিয়ে স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে। বুধবার সকাল ১০টায় আমেরতল সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে দু’ ইউনিয়নের ২৪ জন স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেয়া হয়। এসব স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষন প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির।

 

প্রশিক্ষনে করোনা সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ, সন্দেহভাজন করোনা রোগীদের আনা-নেয়া এবং করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মত্যুবরণকারীর মৃতদেহ বিশেষ কফিন বক্সে ঢুকানো ও কবরস্থ এবং সৎকার করার বিষয়ে বিশেষ কৌশল শেখানো হয়। পাশাপাশি এসব কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের মাস্ক, গ্লাপস, পিপিই, গগজ প্রভৃতি সেফটিমুলক পোশাক পরিধান করা এবং খোলার বিষয়য়েও প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ নেয়া স্বেচ্ছাসেবকদের এসব কাজে অংশ নেয়ার সময় নিজেকে শতভাগ নিরাপদ থাকার বিষয়টি প্রশিক্ষণকালে বার বার বলা হয়েছে।

 

একই সাথে স্ব-স্ব এলাকার দোকান পাঠ বন্ধ রাখতে ও মানুষকে ঘরে থাকার জন্য পরামর্শমুলক প্রচারনা কার্যক্রম চালানো এবং চলতি বোরো মৌসুমে ধান কাটতে কৃষকদের সহযোগিতা করতেও প্রশিক্ষনে বলা হয়েছে। এসময় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, সহকারী কমিশনার(ভুমি) তাপস শীল, উপজেলা কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন খান, ছাতক থানার ওসি মোস্তফা কামাল, ইউআরসি ইন্সট্রাকটর মোস্তফা আহসান হাবিব, উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ ও ছাতক প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল আলিম।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031