বড়লেখায় অকারণে বাইরে ঘোরাঘুরি, জরিমানা

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০

বড়লেখায় অকারণে বাইরে ঘোরাঘুরি, জরিমানা
Spread the love

৮৩ Views

জেলা প্রতিনিধিঃঃ
মৌলভীবাজারের বড়লেখায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ও জনগণের অকারণে বাইরে ঘোরাঘুরি নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন। এরই ধারাবাহিকতায় বুধবার (২২ এপ্রিল) বড়লেখা পৌর এলাকায় অভিযান চালানো হয়েছে।

এসময় লকডাউন উপক্ষো করে গাড়ি চালনো ও অকারণে বাইরে ঘোরাফেরা করার অপরাধে ৫ জনকে ১৫ হাজার ২’শ টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা। অভিযানের সময় সেনাবাহিনী ও পুলিশ সহযোগিতা করেছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে গেছে, করোনা ভাইরাসের বিস্তার রোধে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হতে সরকারি নির্দেশনা রয়েছে। অবশ্য জরুরী প্রয়োজনে কেউ যদি বের হয়, তবে সামাজিক দূরত্ব মেনে চলতে প্রশাসনের পক্ষ থেকে বার বার তাগিদ দেওয়া হচ্ছে। কিন্তু অনেকেই এই নির্দেশ মানছে না। যার কারণে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে প্রশাসন। বুধবার বিকেলে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে ও জনগণের অযথা ঘরের বাইরে ঘোরাঘুরি এবং ব্যক্তিগত গাড়ি নিয়ে চলাচল নিয়ন্ত্রণ করতে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশ যৌথভাবে বড়লেখা পৌর এলাকায় অভিযান চালায়।

এসময় লকডাউন উপক্ষো করে গাড়ি চালনোর অপরাধে এক ট্রাক চালককে ১০ হাজার টাকা এবং অকারণে ঘোরাফেরা করার অপরাধে আরও ৪ জনকে ৫ হাজার ২’শ টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা বলেন, করোনা ভাইরাসের বিস্তার রোধে সবাইকে সরকারি নির্দেশন পালন করতে হবে। জরুরী প্রয়োজনে বাইরে বের হলে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। যারা নির্দেশনা অমান্য করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এধরনের অভিযান অব্যাহত থাকবে।


Spread the love

Follow us

আর্কাইভ

September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930