মৌলভীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে-৫

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০

মৌলভীবাজারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে-৫

জেলা প্রতিনিধিঃঃ
চলমান মহামারি করোনাভাইরাস (কোভিট-১৯)এ পর্যন্ত মৌলভীবাজার জেলায় এপর্যন্ত ৫জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১জন মৃত্যুবরন করেছেন। মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয় থেকে জানা যায়, মৌলভীবাজারে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তিকে সনাক্ত করা হয় রাজনগর উপজেলায়।

 

গত ৪ এপ্রিল ওই ব্যক্তির মৃত্যু হলে নমুনা সংগ্রহ করা হয়। পরে করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ আসে। এরপর গত ২২ এপ্রিল জেলার কুলাউড়া উপজেলায় পুলিশ সদস্যসহ দুইজন করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ আসে। সর্বশেষ গত ২৪ এপ্রিল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মৌলভীবাজারের আরও ২ জনের করোনা সনাক্ত হয়। তারা শ্রীমঙ্গল ও রাজনগর উপজেলা। তবে তারা কিভাবে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন তার কোন হদিস মিলেনি।

 

এখন পর্যন্ত মৌলভীবাজার জেলার রাজনগরে ২জন, কুলাউড়ার ২জন ও শ্রীমঙ্গল উপজেলার ১জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৪জনই পুরুষ এবং একজন নারী। তবে গত ১৩ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে ঢাকায় মারা যান মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ মফচ্ছিল আলী। স্বাস্থ্য অধিদফতর তাকেও মৌলভীবাজারের তালিকায় রেখেছে।

 

এবিষয়ে মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানান, প্রতিদিন নতুন নতুন সন্দেহজনক নমুনা কালেকশন করে পরীক্ষার জন্য সিলেটে পাঠাচ্ছি। জেলায় এখন পর্যন্ত ৫ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১জন। তবে ঢাকায় মারা যাওয়া মৌলভীবাজারে একজনকেও স্বাস্থ্য মন্ত্রণালয় এ জেলার তালিকাভুক্ত করেছে।

 

তিনি আরো জানান, আক্রান্তদের চিকিৎসা হোম কোয়ারেন্টাইনেই হচ্ছে। তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ আছে এবং চিকিৎসা পরামর্শ দেওয়া হচ্ছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031