লেবানন থেকে দেশে ফিরতে না পেরে বিশ্বনাথের যুবকের আত্মহনন

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, মে ৭, ২০২০

লেবানন থেকে দেশে ফিরতে না পেরে বিশ্বনাথের যুবকের আত্মহনন

প্রতিনিধি/ বিশ্বনাথঃঃ
লেবানন থেকে দেশে ফিরতে না পারার হতাশায় সিলেটের বিশ্বনাথের রাসেল মিয়া (২৩) নামের এক যুবক আত্মহনন করেছেন। তিনি উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের গোমরাগুল গ্রামের করিম আলীর উরফে গেদা মিয়ার পুত্র। মঙ্গলবার (৫মে) সকালে লেবাননের জুনি শহরের একটি ভবনের আন্ডারগ্রাউন্ড থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে সেদেশের পুলিশ।

 

রাসেল মিয়া প্রায় দুই মাস পূর্বে বাংলাদেশ থেকে লেবাননে পাড়ি জমান এবং সেখানে যাওয়ার সপ্তাহখানেক পরই তিনি দেশে ফিরতে উদগ্রীব হয়ে উঠেন। গত ২ মে রাতে নিখোঁজ হন তিনি। এরপর মঙ্গলবার সকালে একটি ভবনের আন্ডারগ্রাউন্ড থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। রাসেল মিয়ার মরদেহ বর্তমানে লেবাননের স্থানীয় একটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

 

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, রাসেল মিয়া লেবানন পৌঁছার সপ্তাহ খানেক পরই দেশে ফিরতে উদগ্রীব হয়ে উঠেন এবং মানষিক ভারসাম‌্য হারিয়ে ফেলেন। তখন তাকে দেশে ফিরিয়ে আনতে দেশে থাকা আত্মীয়-স্বজনদের তিনি বার বার ফোন করে হুমকি দিয়ে বলেন, যদি তাকে দেশে ফিরিয়ে আনা না হয় তাহলে তিনি আত্মহত‌্যা করবেন।

 

এমন পরিস্থিতিতে দেশে থাকা স্বজনেরা তাকে ফিরিয়ে আনার প্রস্তুতি নিতে থাকেন। কিন্ত বিশ্বব‌্যাপী চলমান করোনা ভাইরাসের মহামারীর কারণে এই মূহুর্তে তাকে কোনভাবেই দেশে ফিরিয়ে আনা সম্ভব হচ্ছিল না। এতে হতাশাগ্রস্থ হয়েই আত্মহনন করেন রাসেল। এক বছর বয়সী পুত্র সন্তানের জনক রাসেল মিয়া ইতিপূর্বে সৌদি আরব ও দুবাই গিয়ে সপ্তাহ খানেন পরই একইভাবে উদগ্রীব হয়ে দেশে ফিরে এসেছিলেন। এরপর পরিবারের সদস‌্যদের অনিচ্ছা থাকা সত্বেও তিনি লেবানন পাড়ি জমান।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031