বিশ্বনাথে কলেজ ছাত্রীর করোনা পজিটিভ

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২০

বিশ্বনাথে কলেজ ছাত্রীর করোনা পজিটিভ
প্রতিনিধি/বিশ্বনাথঃঃ
ব্রেইনের সমস্যা নিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা তাছলিমা বেগম (১৮) নামের মেধাবী এক কলেজ ছাত্রীর করোনাভাইরাস পজিটিভ শানক্ত করা হয়েছে। শুক্রবার রাতে শনাক্ত হওয়ার পর আজ শনিবার (১৩জুন) বিকেলে তাছলিমাকে করোনার উন্নত চিকিৎসার জন্য ওসমানী হাসপাতাল থেকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে।
সিলেট সরকারি অগ্রগামী মহিলা কলেজের বিজ্ঞাণে একাদশ শ্রেণীতে পড়–য়া মেধাবী ওই কলেজ ছাত্রী সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের বরুনী গ্রামের আওয়ামী লীগ নেতা সাজিদুর রহমানের বড় মেয়ে। শুক্রবার (১২জুন) সিলেটের এমএজি ওসমানী মেডিকলে কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে তার করোনা পজিটিভ শনাক্ত করা হয়।
আগেরদিন বৃহস্পতিবার ওই হাসপাতালের চিকিৎসকগণের সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠান।
ওসমানী থেকে শামসুদ্দিনে স্থানান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন তাছলিমার বাবা দশঘর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ-সম্পাদক সাজিদুর রহমান। মেয়ের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহযোগীতা কামনা করে তিনি বলেন, ব্রেইনের সমস্যা নিয়ে প্রায় ১৫দিন ধরে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে তার কলেজে পড়–য়া মেয়ে। তবে, তার শরীরে কোন লক্ষণ নেই।
সাজিদ জানান, ঈদের দিন সকালে গোছল করতে গিয়ে হাঠৎ মেরুদন্ডে সমস্যা হওয়ায় হাত-পা অবশ হয়ে যায় এবং ব্রেইনেও সমস্যা দেখা দেয় তাছলিমার।
পরদিন গত (২৬মে) মঙ্গলবার মেয়েকে নিয়ে তিনি সিলেটের নর্থ-ইস্ট মেডিকেল কলেজ হাসপতালে ভর্তি হন। এরপর নর্থ-ইস্ট হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ মতে গত ২৮মে মেয়েকে নিয়ে তিনি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। শনিবার (১৩জুন) দুপুর পর্যন্ত ওসমানী হাসপাতালের নিউরোলজি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা: রাশেদ-উন-নবী’র তত্ত্বাবদানে চিকিৎসা দিচ্ছিলেন। আগামি সোমবার (১৫জুন) তার মেয়ের অস্ত্রোপাচারের কথা ছিল বলেও জানান তিনি।
বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা: আব্দুর রহমান মুসা  বলেন, শনিবার (১৩জুন) পর্যন্ত বিশ্বনাথ উপজেলার ৪৩৮জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাছলিমাসহ এপর্যন্ত ৪৮জনের করোনা পজিটিভ শানাক্ত করা হয়েছে এবং সুস্থ হয়ে ফিরেছেন আরও ২৮জন।
Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031