লন্ডন বাংলার সম্পাদক হলেন মির্জা আসহাব বেগ

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

লন্ডন বাংলার সম্পাদক হলেন মির্জা আসহাব বেগ

 

লন্ডন বাংলা ডেস্কঃঃ

 

দেশ-বিদেশের কমিউনিটির জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল লন্ডন বাংলা নিউজ ডট নেট পত্রিকার সম্পাদক হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জালালাবাদ ছাত্র কল্যান সমিতির সাবেক সাধারণ সম্পাদক যুক্তরাজ্য জালালাবাদ ল’ এসোসিয়েটস্ এর প্রতিষ্ঠাতা ডাইরেক্টর মির্জা আসহাব বেগ।

 

শিক্ষাক্ষেত্রে এক উজ্জল নক্ষত্র মির্জা আসহাব বেগ শনিবার (২৭) জুন জনপ্রিয় সংবাদ মাধ্যম লন্ডন বাংলা নিউজ ডট নেটের সম্পাদক হিসাবে যোগদান করেছেন।

 

সিলেটের বিশ্বনাথ উপজেলার মীরের চর গ্রামের ঐতিহ্যবাহী বেগ পরিবারে ১৯৬৪ সালে জন্মগ্রহন করেন তিনি। গ্রামের স্কুলে প্রাথমিক শিক্ষা গ্রহনের পর বিশ্বনাথের রামসুন্দর হাইস্কুল ও সিলেট ক্যাডেট কলেজ থেকে কৃতিত্বের সাথে এসএসসি ও এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে বিএসসি (সম্মান) ও এমএসসি ডিগ্রী অর্জন করেন।

 

পরবর্তীতে ১৯৯২ সালে উচ্চ শিক্ষা গ্রহনের জন্য পারি জমান যুক্তরাজ্যে। ভর্তি হন যুক্তরাজ্যের (MPhil leading to PhD ) বিখ্যাত ইউনিভার্সিটি অব লিডসএ। সেখানে পিএইচডি সমাপ্ত না হওয়ায় ইস্ট লন্ডন ইউনিভার্সিটি থেকে পিজিসিই (PGCE) সমাপ্ত করে ১৯৯৩ সাল থেকে শিক্ষকতার সাথে সম্পৃক্ততার পাশাপাশি বিভিন্ন সাহিত্য প্রকাশনায় লেখা-লেখিসহ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

 

পরবর্তীতে যুক্তরাজ্যের হাডার্সফিল্ড ইউনিভার্সিটি থেকে এলএলবি (অনার্স) করে ২০০৫ সাল থেকে যুক্তরাজ্যে নিজের হাতে গড়া ব্যবসা প্রতিষ্ঠান জালালাবাদ ল’ এসোসিয়েটস এর মাধ্যমে আইনি পেশায়ও জড়িত রয়েছেন।

 

এছাড়া, সিলেট ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের সংগঠন ‘’ওল্ড ক্যাডেট এসোসিয়েশন অব সিলেট (ওকাস) এর সাবেক সভাপতি, বিলুপ্ত শিশু কিশোর ম্যাগাজিন গোলাপ কুঁড়ি এর সম্পাদক মন্ডলীর সভাপতি, যুক্তরাজ্যস্থ্য সর্ববৃহৎ বাংলাদেশী কমিউনিটি সংগঠন ‘গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে এর সাবেক সাধারন সম্পাদক, বর্তমান ভাইস চেয়ারম্যান ও বিশ্বনাথ এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি। যুক্তরাজ্যের লন্ডনস্থ জালালাবাদ ল’ এসোসিয়েটস্ এর প্রতিষ্ঠাতা ডাইরেক্টর ও ইমিগ্রেশন কনসালটেন্টের দ্বায়িত্বে রয়েছেন। এছাড়া বাংলাদেশী বংশোদ্ভুত এই ব্রিটিশ নাগরিক দেশে বিদেশে অবস্থানরত একাধিক কমিউনিটি সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

 

সম্পাদকের দায়িত্ব গ্রহনের এক প্রতিক্রিয়ায় মির্জা আসহাব বেগ বলেন, তথ্য প্রযুক্তির এই বিশ্বে অনলাইন গনমাধ্যমের রয়েছে ব্যাপক ভূমিকা। তবে এই গণমাধ্যমের সুফল যেমন রয়েছে তেমনি রয়েছে কুফলও। তবে লন্ডন বাংলা নিউজ ডট নেট সব সময় মানুষের সুফলে কাজ করে যাওয়ায় সল্প সময়ের মধ্যে পত্রিকাটি দেশে বিদেশে অবস্থানরত সর্বমহলের প্রশংসা খুঁড়িয়েছে।

 

লন্ডন বাংলা নিউজ ডট নেট জন্মলগ্ন থেকে সমাজ গঠনমূলক সংবাদ প্রচারের মাধ্যমে ইতিমধ্যে অর্জন করে নিয়েছে সর্বস্থরের কমিউনিটির আস্থা। সমাজের সকল শ্রেনী পেশার মানুষের সহযোগীতায় লন্ডন বাংলা নিউজ ডট নেটকে আরোও এক ধাপ এগিয়ে নেয়ার আশাবাদ পোষন করে লন্ডন বাংলা পরিবারের সাথে যুক্ত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

এছাড়া, লন্ডন বাংলা নিউজ ডট নেট সকল পাঠক, বিজ্ঞাপনদাতাসহ, শুভানুধ্যয়ীদের জনপ্রিয় ওই পোর্টালের অগ্রযাত্রায় সাথে থাকার জন্য শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031