বিশ্বনাথে উচ্ছেদের পর সরকারি খাল দখল করে ফের অবৈধ স্থাপনা নির্মাণ

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

বিশ্বনাথে উচ্ছেদের পর সরকারি খাল দখল করে ফের অবৈধ স্থাপনা নির্মাণ
৯১ Views
প্রতিনিধি / বিশ্বনাথঃঃ
সিলেটের বিশ্বনাথ উপজেলায় উচ্ছেদের বছর ঘুরতে না ঘুরতেই, সরকারি খালের উপর ফের গজিয়ে উঠেছে দখলদারদের অবৈধ স্থাপনা। আগে গুড়িয়ে দেয়া স্থাপনার জায়গায় নতুন স্থাপনা নির্মাণ করেছে প্রভাবশালী মহল। অভিযোগ উঠেছে, সংশ্লিষ্ট কর্তাদের ‘খুশি’ করে অনায়াসেই নতুন স্থাপনা তুলেছে দখলদার চক্র। জানা যায়, উপজেলার দশঘর ইউনিয়নের নিহালের নোয়াগাঁও মার্কেটের পার্শ্ববর্তী সরকারি খাল ‘চরচন্ডী’ দখল করে ২০১৭ইং সালে অবৈধ স্থাপনা নির্মাণ করেন পশ্চিম নোয়াগাঁও গ্রামের কলমদর আলীর ছেলে যুক্তরাজ্য প্রবাসী আবদুুল মান্নান। এ ঘটনায় তার বিরুদ্ধে তৎকালীন ইউনিয়ন ভূমি কর্মকর্তা একটি উচ্ছেদ মামলা দায়ের করেন।
মামলার প্রেক্ষিতে গত বছরের ২২ অক্টোবর সিলেটের সহকারী কমিশনার মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও তৎকালীন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরার উপস্থিতে খালের উপর নির্মিত ওই অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। সরেজমিন গিয়ে দেখা যায়, গুড়িয়ে দেয়া স্থাপনার জায়গায় আবারো নতুন স্থাপনা নির্মাণ করা হয়েছে। পূর্বের ন্যায় খাল দখল করে তোলা হয়েছে দু’টি দোকান ঘর। দোকারের নীচে ব্যবহার করা হয়েছে স্থায়ী ৫টি ঢালাই খুঁটি। ঘরের চারপাশে রয়েছে টিনশেডের বেড়া।
সূত্র জানায়, আগের স্থাপনা উচ্ছেদের পর বেশ কিছুদিন দখলমুক্ত ছিলো খালের ওই এলাকা। সম্প্রতি একই জায়গায় আবারো নতুন স্থাপনা নির্মাণ করেন যুক্তরাজ্য প্রবাসী আবদুল মান্নান। বক্তব্য নিতে যোগাযোগ করা হলে প্রবাসী আবদুল মান্নানকে পাওয়া যায়নি। কথা হয় তাঁর ‘অবৈধ স্থাপনা’র দেখা-শুনার দায়িত্বে থাকা চাচাতো ভাই নূর আলীর সাথে। তিনি জানান, এ বিষয়ে তার কিছু জানা নেই। তিনি শুধু দোকান ঘরের ভাড়ার বিষয়টি তদারকি করছেন। এ বিষয়ে কথা হলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান বলেন, ঘটনার সত্যতা পাওয়া গেলে দ্রুত দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া।
Spread the love

Follow us

আর্কাইভ

December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031